• বুধবার, নভেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:৪৩ বিকেল

মোহাম্মদপুরে ডাস্টবিন থেকে নবজাতক উদ্ধার

  • প্রকাশিত ১২:৩০ রাত মে ১৩, ২০১৮
মোহাম্মদপুরে ডাস্টবিন থেকে নবজাতক উদ্ধার

রাজধানীর মোহাম্মদপুর জনতা হাউজিং সংলগ্ন ডাস্টবিনের পাশ থেকে এক মেয়ে নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। শনিবার (১২ মে) ভোর সাড়ে ৫টার দিকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় শিশুটিকে। বর্তমানে সেখানেই তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

কে বা কারা এই নবজাতককে ফেলে গেছে সে ব্যাপারে স্থানীয়রা কেউ কিছু জানাতে পারেনি। পুলিশ ও স্থানীয়দের দাবিশিশুটি হয়তো গত রাতেই জন্ম নিয়েছে। ভোর হওয়ার আগেই তাকে ডাস্টবিনের পাশে ফেলে গেছে।

উদ্ধার হওয়ার আগে নবজাতকের নাভি কাটা হয়নি বলে জানান মোহাম্মদপুর থানার এস আই ফারুক হোসেন। তিনি বলেনভোর পাঁচটার দিকে সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা নবজাতককে দেখতে পান। খালি গায়ে ডাস্টবিনের পাশে বাচ্চাটি পড়ে ছিল। তারা থানায় খবর দিলে আমরা নবজাতককে উদ্ধার করে স্থানীয় আরমান হেল্থ কেয়ারে নিয়ে যাই। সেখানে নেওয়ার পর ডাক্তাররা জানায় শিশুটি বেঁচে আছে। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিক্যালে নেওয়া হয়।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নবজাতক ওয়ার্ডে বাচ্চাটি সুস্থ আছে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা। তার বরাত দিয়ে এস আই ফারুক হোসেন বলেনশিশুটির ওজন সাড়ে ৩ কেজি। তার শারীরিক অবস্থা ভালো। মোটামুটি ভালো আছে সে। তার চিকিৎসা চলছে।