• মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৫ রাত

বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ: আনন্দ প্রকাশ করে শাহবাগে মিষ্টি উৎসব

  • প্রকাশিত ০২:০১ রাত মে ১৩, ২০১৮
বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ: আনন্দ প্রকাশ করে শাহবাগে মিষ্টি উৎসব

বঙ্গবন্ধু স্যাটেলাইট -১ মহাকাশে সফলভাবে উৎক্ষেপিত হওয়ায় বেলুন উড়িয়ে মিষ্টি খাওয়ার উৎসব পালন করেছে মুক্তিযুদ্ধের স্বপক্ষের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। শনিবার (১২ মে) সন্ধ্যায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এ মিষ্টি খাওয়ার উৎসব পালন করা হয়।

উৎসবের আয়োজন সম্পর্কে জানতে চাইলে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস বাংলা ট্রিবিউনকে বলেনএ আয়োজন ছিল তাৎক্ষণিক আনন্দের বহিঃপ্রকাশ। আজকে বাংলাদেশ মহাকাশে স্যাটেলাইট উৎক্ষেপণ করেছে। আর এ ঘটনায় পুরো জাতি আনন্দে উদ্বেলিত। তলাবিহীন ঝুড়ির বাংলাদেশ আজকে মার্কিন যুক্তরাষ্ট্রে বিশ্বের ৫৭ তম দেশ হিসেবে স্যাটেলাইট উৎক্ষেপণ করেছে। এটা জাতির জন্য অনেক গৌরবের বিষয়।

তিনি আনন্দ প্রকাশ করে আরও বলেনডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার যে স্বপ্ন আমরা দেখছিআজকে এ স্যাটেলাইট উৎক্ষেপণের মাধ্যমে সেই স্বপ্ন বাস্তবায়নে আমরা আরও এক ধাপ এগিয়ে গেলাম। 

স্যাটেলাইট উৎক্ষেপণের অনুভূতি জানতে চাইলে গৌরব ৭১র সাধারণ সম্পাদক এফ এম শাহীন বাংলা ট্রিবিউনকে বলেনবঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে বেতবুনিয়ায় ভূ-উপগ্রহ উদ্বোধন করেছেনসেই স্বপ্নকে লালন করে আজকে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বিশ্বের ৫৭তম দেশ হিসেবে আমরা স্যাটেলাইট ক্লাবে অন্তর্ভুক্ত হলাম। আর অর্জনটা বাঙালি জাতি হিসেবে আমাদের জন্য অত্যন্ত গর্বের। আর সেটাকে স্মরণ করে আজকে এ মিষ্টি উৎসবের আয়োজন করা হয়েছে। ত্রিশ লাখ শহীদের বাংলাদেশবঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ এ অর্জনের মধ্য দিয়ে আরও এগিয়ে যাবে এটাই প্রত্যাশা করছি।

এ সময় উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুসগৌরব ৭১র সাধারণ সম্পাদক এফ এম শাহীনবিবার্তার সম্পাদক বাণী ইয়াসমিন হাসিসাংস্কৃতিক ব্যক্তিত্ব কানিজ আকলিমা সুলতানা প্রমুখ।