• মঙ্গলবার, অক্টোবর ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:২০ রাত

ব্লগার অনন্ত বিজয় দাসকে ফুল ও মোমবাতি জ্বালিয়ে স্মরণ

  • প্রকাশিত ০২:০৬ রাত মে ১৩, ২০১৮
  • সর্বশেষ আপডেট ০২:০৭ রাত মে ১৩, ২০১৮
ব্লগার অনন্ত বিজয় দাসকে ফুল ও মোমবাতি জ্বালিয়ে স্মরণ

ব্লগার অনন্ত বিজয় দাসের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাকে ফুল ও মোমবাতি জ্বালিয়ে স্মরণ করেন তার সহযোদ্ধারা। শনিবার (১২ মে) সন্ধ্যায় শাহবাগ প্রজন্ম চত্বরে অনন্তের সহযোদ্ধাদের উদ্যোগে এ স্মরণসভার আয়োজন করা হয়।

প্রথমে অনন্ত দাসকে স্মরণ করে এক মিনিট নীরবতা পালন করা হয় ।

স্মরণসভায় গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক আকরামুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রকাশক রবিন আহসান। তিনি অনন্ত দাস হত্যার বিচার দাবি করে বলেন,' দুই বছর আগে অনন্তকে হত্যা করা হয়। কিন্তু এ হত্যাকাণ্ডের বিচার এখনও হয়ন। সরকার এসব হত্যাকাণ্ডের বিচার করতে ব্যর্থ হয়েছে। এভাবে অনেক বিজ্ঞানমনস্ক লেখককে ওই মৌলবাদী গোষ্ঠী হত্যা করে যাচ্ছে ৷ যার কারণে এসব লেখক ভয়ে লেখা ছেড়ে দিচ্ছেন। গতকাল (শুক্রবার) বঙ্গবন্ধু সাটেলাইট উৎক্ষেপণ করা হয়েছে। প্রগতির এই যুগে বিজ্ঞানমনস্ক লেখকদের প্রয়োজনীয়তা অনেক বেশি। কিন্তু সমাজ থেকে এসব লেখকের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে।

এসময় গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক অ্যাডভোকেট জীবনানন্দ জয়ন্ত বলেনমৌলবাদী গোষ্ঠী বিজ্ঞান মনস্ক লেখকদের হত্যা করেই যাচ্ছে ৷ সরকার এর কোনও বিচার করতে পারেনিযার ফলে মৌলবাদীরা এসব হত্যা করে পার পেয়ে যাচ্ছে ৷ আমরা অনন্তসহ সকল হত্যার বিচার দাবি করছি। 

স্মরণসভায় উপস্থিত ছিলেন অনন্ত দাসের সহযোদ্ধা অপরাজিতা সংগীতাধ্রুব চৌধুরী প্রমুখ।