• বৃহস্পতিবার, জুন ২৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩০ রাত

‘বড় বাপের পোলায় খায়’ অস্বাস্থ্যকর হওয়ায় জরিমানা

  • প্রকাশিত ০৯:০১ রাত জুন ৫, ২০১৮
iftari-1528210819378.jpg
পুরান ঢাকায় ডিএমপি’র ভেজালবিরোধী অভিযান

পুরান ঢাকার চকবাজারের ঐতিহ্যবাহী ইফতার বাজারে অভিযান চালিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত। নোংরা পরিবেশে অস্বাস্থ্যকর ইফতারসামগ্রী বেচাসহ বিভিন্ন অভিযোগে কয়েকটি দোকান ও রেস্তরাঁকে ৯২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৪ জুন) বেলা আড়াইটার দিকে ডিএমপি'র লালবাগ বিভাগের উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান অভিযান পরিচালনা করেন। তিনি চকবাজারের ইফতার বাজারের বিভিন্ন দোকান ঘুরে ইফতারসামগ্রী ও পরিবেশন প্রক্রিয়া দেখেন।

মশিউর রহমান বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন ও পোড়া তেল দিয়ে খাবার তৈরি করার কারণে ৫টি দোকানকে ৯২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে বিসমিল্লাহ কাশ্মীরি বিরিয়ানি হাউজকে ৫০ হাজার, বড় বাপের পোলায় খায় ইফতারসামগ্রী বিক্রেতা মো. হোসেনকে ২০ হাজার, মীম শাহী মোরগপোলাওয়ের দোকানীকে ১০ হাজার, মোদাশের খেজুরের দোকানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি জানান, এছাড়া অভিযানে অসহযোগিতা করায় আমানিয়া রেস্টুরেন্টের একজনকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আমানিয়া রেস্টুরেন্টের কর্মচারীরা ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে দোকান বন্ধ করে পালিয়ে যাওয়া চেষ্টা করে। এজন্য ভোক্তা অধিকার ২০০৯-এর ৫৩ ধারা অনুযায়ী একজনকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে বলেও জানান মশিউর রহমান।