• শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:১৪ রাত

নিনজা দরকার নেই জাপানের, জানালো কর্তৃপক্ষ

  • প্রকাশিত ০২:৩৫ দুপুর জুলাই ২৮, ২০১৮
ninja

এমনও কিছু আবেদন এসেছে যেখানে জোর অনুরোধ করা হয়েছে যেন আবেদনকারীকে নিনজা হিসেবে নিযুক্ত করা হয়। এদের মধ্যে কেউ কেউ আবার পুরোপুরি আত্মবিশ্বাসী তাদের শারীরিক সামর্থ ও ফিটনেসের ব্যাপারে।

জাপানের ইগা শহরের ন্যাশনাল পাবলিক রেডিও (এনআরপি) জানিয়েছিল যে তারা নিনজা সংকটে ভুগছে। নিনজাদের অভাবে ইগার পর্যটনও হুমকির মুখে এমনও তারা জানিয়েছিল। এই প্রতিবেদনটি সাড়া বিশ্বের অনেক গণমাধ্যমেই প্রকাশিত হয়। আর এরপর থেকেই সাড়া বিশ্ব থেকে আসা অজস্র আবেদন আসছে ইগা শহরের কর্তৃপক্ষের কাছে, আবেদনকারীদের অনুরোধ একটাই, নিনজা হিসেবে নিযুক্ত হতে চায় তারা। 

এনআরপি’র প্রতিবেদনে বলা হয়েছিল, পর্যটকদের আকর্ষণ করার জন্য দ্বিতীয় একটি নিনজা জাদুঘর বানাচ্ছে ইগা কর্তৃপক্ষ। একজন নিনজা বাৎসরিক ৮৫ হাজার ডলার পর্যন্তও আয় করতে পারে বলেও প্রতিবেদনে জানানো হয়। এসব কথা শুনেই সাড়া বিশ্ব থেকেই ‘নিনজারা’ আগ্রহী হয়ে ওঠে ইগায় আসার জন্য। 

সর্বশেষ তথ্যে জানা গেছে, ২৩ দেশ থেকে অন্তত ১১৫টি আবেদন এসেছে ইগা কর্তৃপক্ষের কাছে। এসব আবেদনে অধিকাংশ প্রশ্নই ছিল যে, ইগা কর্তৃপক্ষ কি আসলেই নিনজাদের নিযুক্ত করছে? এগুলোর মধ্যে এমনও কিছু আবেদন এসেছে যেখানে জোর অনুরোধ করা হয়েছে যেন আবেদনকারীকে নিনজা হিসেবে নিযুক্ত করা হয়। এদের মধ্যে কেউ কেউ আবার পুরোপুরি আত্মবিশ্বাসী তাদের শারীরিক সামর্থ ও ফিটনেসের ব্যাপারে।

আবেদনের এই বন্যা দেখে ইগা কর্তৃপক্ষ দ্রুত বিজ্ঞাপন দিয়ে জানায় যে তারা এই মুহুর্তে নিনজা দরকার নেই ইগার এবং কোনও নিনজা ভাড়াও করছে না তারা। বরং নিনজাদের জন্মস্থান হিসেবে ইগা ভ্রমণের আহ্বান জানায় তারা।