• শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:১৪ রাত

ওয়েম্বলিতে প্যান্ট খুলে ফেলায় নিষিদ্ধ কোচ

  • প্রকাশিত ০৫:০৪ সন্ধ্যা আগস্ট ১৩, ২০১৮
Keith
নিউক্যাসেলের লাইফটাইম ভক্ত ও যুবা ফুটবলদলের কোচ কেইথ স্টেইনম্যাজ। ছবি: সংগৃহীত

এই ফুটবল কোচকে তিন বছরের জন্য স্টেডিয়ামে নিষিদ্ধ করা হয়েছে ও ৬০০ পাউন্ড জরিমানা করা হয়েছে বলে সংবাদ প্রকাশ করেছে  যুক্তরাজ্য ভিত্তিক মেইল অনলাইন।

প্রতিপক্ষ দলের সমর্থককে উদ্দেশ্য করে নিজের প্যান্ট খুলে বিপাকে ৫৮ বছর বয়সী এক নিউক্যাসেল সমর্থক। ওয়েম্বলি স্টেডিয়ামে জনসম্মুখে যৌনাঙ্গ প্রদর্শনের দায়ে তাকে তিন বছরের জন্য ফুটবল অঙ্গন থেকে নিষিদ্ধ করেছে আদালত।

নিউক্যাসেলের লাইফটাইম ভক্ত কেইথ স্টেইনম্যাজ এবছর ৯ মে প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারের সাথে খেলা চলাকালীন এক হটস্পার সমর্থককে উদ্দেশ্য করে তার প্যান্ট খুলে প্রায় তাকে অশালীন অঙ্গভঙ্গি করেছেন। 

দুই নাতিনের পিতামহ কেইথ নিজেও একটি যুবা ফুটবল দলের সম্মানিত কোচ। অশ্লীল অঙ্গভঙ্গি দেখানোর মাসুলটাও দ্রুতই গুনতে হচ্ছে তাকে। সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেট আদালত তার এই কৃতকর্মের যথোপোযুক্ত শাস্তি দিয়েছেন। 

তাকে তিন বছরের জন্য স্টেডিয়ামে নিষিদ্ধ করা হয়েছে ও ৬০০ পাউন্ড জরিমানা করা হয়েছে বলে সংবাদ প্রকাশ করেছে  যুক্তরাজ্য ভিত্তিক মেইল অনলাইন। 

ফুটবল থেকে নিষিদ্ধের শুনানির পূণর্বিবেচনা আবেদন করায় চলতি সপ্তাহ পর্যন্ত মামলাটি মুলতবি রাখা হয়েছিল। প্রসিকিউটর ব্রায়ান পেইন বলেন, ভবিষ্যতের ম্যাচগুলোতে ‘সহিংসতা ও অনিয়ম প্রতিরোধ’ করতে এটা গুরুত্বপূর্ণ পদক্ষেপ ছিল। 

তিনি আরও বলেন, “ওয়েম্বলি স্টেডিয়ামে স্বেচ্ছায় প্রতিপক্ষের সমর্থককে যৌনাঙ্গ প্রদর্শন করায় এই মামলা করা হয়েছে। সে নিউক্যাসেলের সমর্থক। ঘটনার সাথে সাথেই তাকে গ্রেফতার করা হয় ও জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি মদ্যপান করেছিলেন।”

ঘটনার দিন অভিযুক্ত ব্যক্তি তার প্যান্ট খোলা অবস্থায় প্রায় ৫ থেকে ১০ সেকেন্ড এই অশালীন অঙ্গভঙি করছিলেন।