• বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩৮ রাত

পতাকা আর মেটাল মিউজিক নিয়ে ফ্লোরেন্সের মুখোমুখি (ভিডিও)

  • প্রকাশিত ০১:২৭ দুপুর সেপ্টেম্বর ১৫, ২০১৮
ফ্লোরিডা ম্যান
৫৬ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যায় যে পিটম্যান খালি গায়ে জাতীয় পতাকা হাতে ঝড়ের দিকে খালি পায়ে এগিয়ে চলেছেন। ছবিঃ সংগৃহীত।

গত শুক্রবার যখন হারিকেন ফ্লোরেন্সের আঘাতে তছনছ হয়ে যাচ্ছে চারিদিক, প্রানভয়ে নিরাপদ আশ্রয়ে চলে যাচ্ছে হাজারো মানুষ, ঠিক তখনি এমন একটি দুঃসাহসিক কাজ করে দেখালেন তিনি।

ধেয়ে আসছে ভয়ংকর হারিকেন ঝড় ফ্লোরেন্স। ঝড়টির সম্ভাব্য যাত্রাপথ থেকে ইতোমধ্যেই সরিয়ে নেওয়া হয়েছে সব লোকজন। যেকোনো সময় আছড়ে পড়বে প্রলয়ংকারী ঝড়টি। এমন সময় যদি এমন কাউকে দেখেন যে পালানোর বদলে উল্টে ঝড়ের দিকে এগিয়ে যাচ্ছে, তাও আবার খালি গায়ে, খালি পায়ে, কেমন লাগবে? 

ঠিক এমনই একটা কাজ করে দেখিয়েছেন ‘ফ্লোরিডা ম্যান’ নামে পরিচিত লেন পিটম্যান। গত শুক্রবার যখন হারিকেন ফ্লোরেন্সের আঘাতে তছনছ হয়ে যাচ্ছে চারিদিক, প্রানভয়ে নিরাপদ আশ্রয়ে চলে যাচ্ছে হাজারো মানুষ, ঠিক তখনি এমন একটি দুঃসাহসিক কাজ করে দেখালেন তিনি। এই ঘটনার একটি ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে রীতিমত আলোড়ন সৃষ্টি হয় বলে ফক্স বিজনেস নিউজের একটি প্রতিবেদনে বলা হয়েছে।

৫৬ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যায় যে পিটম্যান খালি গায়ে জাতীয় পতাকা হাতে ঝড়ের দিকে খালি পায়ে এগিয়ে চলেছেন। ঐ সময় প্রায় ৫০ মাইল বেগে ঝোড়ো বাতাস চলছিল বলে জানা গেছে। ভিডিওটিতে থ্র্যাশ মেটাল ব্যাণ্ড স্লেয়ারের ‘রেইন ইন ব্লাড’ গানটি ব্যবহার করা হয়েছে।  

উল্লেখ্য, এর আগেও ২০১৬ সালে হারিকেন ম্যাথিউ এবং গত বছরের হারিকেন ইরমার সময়ও তাকে একই কাজ করতে দেখা গিয়েছিল।

ফক্স বিজনেস এর এক রিপোর্টারের কাছে সাক্ষাৎকারে তিনি তার এই কর্মকান্ডের পিছনে বিখ্যাত হবার কোন উদ্দেশ্য নেই বলে জানান। রিপোর্টারের এক প্রশ্নের প্রেক্ষিতে তিনি বলেন, ‘আমি একজন স্বাধীন আমেরিকান হিসেবে কাজটি করেছি’।