• বৃহস্পতিবার, ডিসেম্বর ১৩, ২০১৮
  • সর্বশেষ আপডেট : ১১:০২ রাত

ঢাকায় চলছে ৬ দিন ব্যাপী আমিরাতি রসনা বিলাস (ছবি)

  • প্রকাশিত ০৫:১০ সন্ধ্যা ডিসেম্বর ৬, ২০১৮
এমিরেটি ফুড ফেস্টিভ্যাল
রাজধানীর হোটেল সারিনাতে শুরু হয়েছে ৬ দিন ব্যাপী এমিরেটি ফুড ফেস্টিভ্যাল। ছবি: মাহমুদ হোসাইন অপু/ ঢাকা ট্রিবিউন।

৬ দিনব্যাপী এই আমিরাতি খাবারের রসনা বিলাসের ছবি তুলেছেন ঢাকাট্রিবিউন এর আলোকচিত্রী মাহমুদ হোসাইন অপু

রাজধানীর হোটেল সারিনাতে শুরু হয়েছে ৬ দিন ব্যাপী 'এমিরেটি ফুড ফেস্টিভ্যাল'। 

গত মঙ্গলবার (৪ ডিসেম্বর) ঢাকাস্থ সংযুক্ত আরব আমিরাতের দূতাবাসের সহযোগিতায় আয়োজিত এই অনুষ্ঠানের উদ্বোধন করেন ঢাকায় নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সায়েদ মোহাম্মদ আল-মুহাইরি।

৬ দিনব্যাপী এই ফেস্টিভ্যাল চলবে আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত এখানে আরবীয় পরিবেশে ঐতিহ্যবাহী এবং জিভে জল আনা নানা ধরণের আমিরাতি এবং আরবীয় খাবার উপভোগের সুযোগ থাকছে ভোজনরসিক মানুষদের জন্য।

অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত বলেন, “সংযুক্ত আরব আমিরাত বিনিয়োগ, জনশক্তি রফতানি ও বাণিজ্যিক ক্ষেত্রে বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু”।

এসময় দুই দেশের মধ্যে অটুট সাংস্কৃতিক বন্ধন রয়েছে উল্লেখ করে আল-মুহাইরি বলেন, “এই ধরণের আয়োজন দুই দেশের সাংস্কৃতিক পরম্পরা আদান-প্রদানের মাধ্যমে দুই দেশের সম্পর্ককে আরও সুদৃঢ় করবে”।

আরব আমিরাতের বিভিন্ন জনপ্রিয় এবং সুস্বাদু খাবার দিয়ে সাজানো হয়েছে ফেস্টিভ্যালের বুফে মেনু। ফেস্টিভ্যালের মরুগা, আর্কিয়া, খোবুস খামির, ল্যাম্ব জাম্বোস, ম্যাকারনি পাস্তা, বেচামেল সস এবং নিখুঁত আরবীয় শৈলীতে তৈরি মাটন টিক্কা কাবাব।

এছাড়াও, ফেস্টিভ্যালে আগতদের লাকি কুপনের ব্যবস্থা করেছে অনুষ্ঠানটির আয়োজক কর্তৃপক্ষ। এতে বিজয়ী্দের জন্য পুরস্কার হিসেবে থাকছে ঢাকা-শারজাহ-ঢাকার বিমান টিকিট।