• শুক্রবার, আগস্ট ২৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:০৩ বিকেল

‘পাগলের’ ব্যাগে মিললো ৪ লাখ টাকা!

  • প্রকাশিত ০৪:৪০ বিকেল মে ৩১, ২০১৯
পাগল-টাকা
খুলনা মহানগরীর খালিশপুরে ‘পাগলের’ কাঁধে ঝোলানো ময়লা ও ছেঁড়া কাপড়ের ব্যাগে ৩ লাখ ৯৩ হাজার ৭৪৯ টাকা পাওয়া গেছে। ছবি: ইউএনবি

তার ব্যাগের মধ্যে ভাঁজ করে রাখা ৫শ’ টাকার নোটের কয়েকটি বান্ডিল পাওয়া যায়

খুলনা মহানগরীর খালিশপুরে ‘পাগলের’ কাঁধে ঝোলানো ময়লা ও ছেঁড়া কাপড়ের ব্যাগে ৩ লাখ ৯৩ হাজার ৭৪৯ টাকা পাওয়া গেছে।

বৃহস্পতিবার সকালে কৌতুহলবশত স্থানীয় কয়েকজন যুবক খালিশপুর মিল গেট এলাকায় তার ব্যাগ তল্লাশি করলে এই টাকা পাওয়া যায়।

স্থানীয়রা জানান, তার ব্যাগের মধ্যে ভাঁজ করে রাখা ৫শ’ টাকার নোটের কয়েকটি বান্ডিল পাওয়া যায়। এ খবর ছড়িয়ে পড়লে পাগলকে ঘিরে ভিড় করে অসংখ্য মানুষ। পরবর্তীতে ঘটনাস্থলে পৌঁছে টাকাসহ ওই পাগলকে নিজেদের জিম্মায় নেয় পুলিশ।

জানা যায়, নগরীর দৌলতপুর বাজার, বিএল কলেজ এবং খালিশপুর পিপলস গোল চত্ত্বর এলাকায় দীর্ঘদিন ধরে ওই ব্যক্তিকে দেখা যায়। তবে পাগল হলেও তিনি কখনও কারো কাছে টাকা চান না। লোকজন খুশি হয়ে তাকে টাকা ও খাবার দেন। প্রাথমিকভাবে তার নাম জেবাল হক বলে জানা গেছে। স্বাধীনতার পর থেকেই তিনি খালিশপুর অঞ্চলে থাকেন বলে পুলিশসূত্রে জানা গেছে।

এ ব্যাপারে খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরদার মোশররফ হোসেন বলেন, "টাকার মালিক জেবাল হক মস্তিষ্ক বিকৃত মানুষ। জিজ্ঞাসাবাদে নাম জেবাল হক বললেও বাড়ির ঠিকানা বলতে পারেননি তিনি। বেশি টাকা জমা হলেই তিনি ১শ’ ও ৫শ’ টাকার নোট বানিয়ে ব্যাগের মধ্যে রাখতেন বলে জানিয়েছেন।"

তিনি আরও বলেন, "তার বিষয়ে সমাজকল্যাণ অধিদপ্তরের সাথে কথা হয়েছে। তাদের তত্ত্বাবধানে ওই ব্যক্তিকে সেখানে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে"।