• বুধবার, অক্টোবর ২৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৭ রাত

ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংগঠনের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  • প্রকাশিত ০৩:৫৩ বিকেল সেপ্টেম্বর ২৪, ২০১৯
ইয়ংস্টার
ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংগঠনের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান। ছবি: সৌজন্য

এটিই মরিশাসে বাংলাদেশিদের একমাত্র সংগঠন যেটি ১৪টি দেশের সদস্যদের সমন্বয়ে গঠিত

ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংগঠনের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে মরিশাসের স্টে-ফেলিক্সে আয়োজন করা হয় এক দোয়া ও সম্মাননা স্মরক অনুষ্ঠানের। 

রবিবার (২২ সেপ্টেম্বর) অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেশটিতে নিয়োজিত বাংলাদেশের হাইকমিশনার রেজিনা আহমেদ। 

বিশেষ অতিথি ছিলেন ব্যবসায়ী শাহ আলম খান, সেলিম পাঠানসহ সংগঠনটির সাংগঠনিক সম্পাদক শাহিন ইসলাম, প্রচার সম্পাদক আরিফ হোসেন ও আনজুরুল ইসলাম, সমাজ কল্যাণ সম্পাদক গাজী জাহাঙ্গীর আলম সবুজ, মো. হাবিব প্রমুখ।

অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে হাইকমিশনার রেজিনা আহমেদ বলেন, ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘ প্রবাসীদের সেবার মাধ্যমে জনকল্যাণমূলক কাজ করে যাচ্ছে। শুধু মরিশাসই নয় ১৪টি দেশের প্রবাসীদের জন্য সেবামূলক কাজ করে যাচ্ছে সংগঠনটি। তাছাড়া বাংলাদেশের দুস্থ মানুষদের জন্য তাদের কর্মকাণ্ডও প্রসংশনীয়। 

বিশেষ অতিথির বক্তব্যে ব্যবসায়ী শাহ আলম খান বলেন, এ সংগঠনের প্রতিটি কাজই প্রশংসার দাবিদার। তারা মানুষের কল্যাণে কাজ করেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘের সভাপতি মো. হাফিজুর রহমান বলেন, এটিই মরিশাসে বাংলাদেশিদের একমাত্র সংগঠন যেটি ১৪টি দেশের সদস্যদের সমন্বয়ে গঠিত।

উল্লেখ্য, বিগত দিনগুলোতে ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘ- অসুস্থ প্রবাসীদের সেবা, বাংলাদেশের অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ, মরিশাসে ব্লাড ডোনেশন ক্যাম্পেইন, বাংলাদেশের বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় ইফতার মাহফিল, সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ঈদবাজার ও নতুন বস্ত্র বিতরণ ইত্যাদি।