• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

ঘুমানোর চাকরি, বেতন ১ লাখ!

  • প্রকাশিত ১০:২০ রাত নভেম্বর ৩০, ২০১৯
বিছানা
পিক্সাবে

প্রতিদিন ৯ ঘণ্টা করে ১০০ দিন ঘুমাতে হবে

ঘুমাতে সবাই ভালোবাসে। কিন্তু ঝক্কিময় চাকরি জীবনে ঘুমানোর সময় কোথায়? তাই হয়তো বিছানার সঙ্গে আলসেমির সম্পর্ক গভীর করতে সাপ্তাহিক ছুটির দিনের জন্য অপেক্ষা করেন সবাই। তবে চাকরিই যদি হয় ঘুমের, আর বেতন মেলে ১ লাখ রুপি? 

চোখ কপালে ওঠার মতো বিষয় হলেও এমন চাকরিতেই নিয়োগ দেওয়া হচ্ছে প্রতিবেশী দেশ ভারতে। তবে রয়েছে কিছু শর্ত। 

সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, চাকরির শর্ত অনুযায়ী, প্রতিদিন ৯ ঘণ্টা করে ১০০ দিন ঘুমাতে হবে। যারা খুব কম জায়গা এবং আরামদায়ক পরিবেশ-পরিস্থিতি না পাওয়া সত্ত্বেও চট করে ঘুমিয়ে নিতে পারেন তারাই এই চাকরিতে যোগ্য বিবেচিত হবেন। ঘুমের অফিসে ঘুমের চাকরির জন্য আবার রয়েছে নির্দিষ্ট পোশাকও! চাকরি মেলার পর অফিসে ঘুমাতে হবে পাজামা পরে। 

স্টার্ট-আপ ওয়েকফিট নামের ওই প্রতিষ্ঠান তাদের ওয়েবসাইটে "স্লিপ ইন্টার্নশিপ" পদে আবেদনপত্র চেয়েছে। ইচ্ছুক ব্যক্তিরা সেই ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট ট্যাব-এ ক্লিক করে আবেদন করতে পারবেন। 

তবে ঘুমের চাকরির সময় কর্মীদের পর্যবেক্ষণে রাখবে প্রতিষ্ঠানটি। চাকরিতে যারা যোগ দেবেন তাদের ঘুমানোর সময় ট্র্যাক করা হবে। এ ছাড়া যে বিছানায় তারা ঘুমাবেন সেটিও ঘুমানোর আগে ও পরে পরীক্ষা করে দেখা হবে।

কোম্পানিটির পরিচালক চৈতন্য রামালিঙ্গে গৌড়া এ বিষয়ে বলেন, "দেশের সেরা ঘুমপ্রেমীদের আমরা চাকরি দেবো। জীবনে ঘুমের প্রয়োজনীয়তা বোঝানোর জন্যই আমাদের এই উদ্যোগ।"