Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতে নতুন নামে ‘ফেয়ার অ্যান্ড লাভলি’

বৃহস্পতিবার (২ জুলাই) ইউনিলিভার ইন্ডিয়ার পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়

আপডেট : ০৩ জুলাই ২০২০, ১২:০৭ পিএম

ভারতে “রং ফর্সাকারী” ফেয়ারনেস ক্রিম “ফেয়ার অ্যান্ড লাভলি”র নাম বদলিয়ে “গ্লো অ্যান্ড লাভলি” করার ঘোষণা দিয়েছে ইউনিলিভার ইন্ডিয়া।

বৃহস্পতিবার (২ জুলাই) প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।একইসঙ্গে পুরুষদের “ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম” এর নাম বদলে “গ্লো অ্যান্ড হ্যান্ডসাম” রাখা হবে বলেও জানায় প্রতিষ্ঠানটি।

ইউনিলিভার ইন্ডিয়ার পক্ষ থেকে এক আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে, “কোম্পানির স্কিনকেয়ার পোর্টফোলিও বা ত্বকের যত্নে ব্যবহৃত প্রসাধন পণ্য সব রঙের স্কিন টোনের জন্য এবং সৌন্দর্যের প্রতিটি বৈচিত্রই অনন্য। এরই ধারাবাহিকতায় কোম্পানির ফ্ল্যাগশিপ ব্র্যান্ড ফেয়ার অ্যান্ড লাভলির নাম পরিবর্তন করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।”

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে পুলিশের অত্যাচারে কৃষ্ণাঙ্গ ব্যক্তি জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর বিশ্বব্যাপী বর্ণবৈষম্য নিয়ে প্রতিবাদ শুরু হলে একধরনের চাপ সৃষ্টি হয় সংস্থাটির ওপর।

এর আগে অপর এক বহুজাতিক সংস্থা “জনসন অ্যান্ড জনসনের” পক্ষ থেকেও বলা হয়, এশিয়ার দেশগুলিতে আর তথাকথিত ফর্সা হওয়ার ক্রিম বিক্রি করা হবে না। 

গত ২৫ জুন ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডও (ইউবিএল) “ফেয়ার” শব্দটি বাদ দেওয়ার ঘোষণা দেয়। দুইমাসের মধ্যে নতুন নাম ঘোষণার কথাও জানায় প্রতিষ্ঠানটি।

About

Popular Links