Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ক্যাথওয়ে প্যাসিফিক এয়ারলাইন্সের চরম ভুল

এমন একটি হাস্যকর ভুল তাদের দৃষ্টি এড়িয়ে গেলেও, এড়ায়নি হংকং বিমানবন্দরের তীক্ষ্ণদর্শী যাত্রীদের। তারা কর্তৃপক্ষকে ‘এফ’ বর্ণটি বাদ পড়ার ঘটনাটি জানায়।

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৮, ০৩:৫১ পিএম

মাঝে মাঝে এমন কিছু ভুল থাকে যেটা চোখের সামনে থাকলেও ধরা যায় না। সম্প্রতি এমনই একটি ভুল করেছে হংকং ভিত্তিক ক্যাথওয়ে প্যাসিফিক এয়ারলাইন্স। তারা তাদের নতুন একটি বিমানে নিজেদের নাম (বোয়িং ৭৭৭-৩৬৭) ক্যাথওয়ে প্যাসিফিকের স্থলে ভুলবসত ‘এফ’ বর্ণটি বাদ দিয়ে ‘ক্যাথওয়ে প্যাসিইক’ লিখেছে বলে খবর সিএনএনের।   

এমন একটি হাস্যকর ভুল তাদের দৃষ্টি এড়িয়ে গেলেও, এড়ায়নি হংকং বিমানবন্দরের তীক্ষ্ণদর্শী যাত্রীদের। তারা কর্তৃপক্ষকে ‘এফ’ বর্ণটি বাদ পড়ার ঘটনাটি জানায়। 

এদিকে, যাত্রীদের কাছ থেকে বানান ভুলের বিষয়টি জানতে পেরে ক্যাথওয়ে প্যাসিফিক কর্তৃপক্ষ ব্যাপারটি নিয়ে মজা করেই টুইট করেছে যে, ‘উপস, এই বিশেষ আবরণীটি বেশীক্ষণ স্থায়ী হচ্ছেনা, বিমানটিকে ফেরত নেওয়া হচ্ছে’। 

তবে, কিভাবে এমন একটি ভুল হল তার উত্তর খুজে পাচ্ছেনা কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের তরফ থেকে ভুলটি অনিচ্ছাকৃত বলে স্বীকার করা হলেও এর কারণ কে ব্যাখ্যাতীত উল্লেখ করা হয়েছে। তাদের কেউ কেউ আবার বিষয়টি আসলেই অনিচ্ছাকৃত কিনা তা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন। 

ক্যাথওয়ে প্যাসিফিকের সহায়ক সংস্থা হংকং এয়ারক্র্যাফট ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেডের একজন প্রকৌশলী সাউথ চায়না মর্নিং পোস্টকে বলেন, ‘এই প্রিন্ট গুলো স্টেনসিলের (ছাঁচ) মাধ্যমে করা হয়। তাই যদি ‘এফ’ বর্ণটি বাদও পড়ে তাহলে ওই এফের জায়গাটা ফাঁকা থাকার কথা। কখনই অন্য একটি বর্ণ আসার কথা না’।

তবে, কর্তৃপক্ষের কেউ কেউ এটা নিয়ে সন্দেহের চোখে দেখলেও সামাজিক মাধ্যমে মানুষ ব্যাপারটিকে মজার চোখেই দেখছে এবং এটা নিয়ে হাসি তামাশা করছে।

About

Popular Links