Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

শুরু হচ্ছে রেইনড্রপস টেক লিমিটেডের বসন্ত মেলা

মেলায় প্রতিদিন ৩টা থেকে ৪টা পযর্ন্ত থাকছে বিশেষ কর্মশালা

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২১, ০৯:০৪ পিএম

শুরু হতে যাচ্ছে রেইনড্রপস টেক লিমিটেডের অন্যতম উদ্যোগ দেশজ ক্রাফট’এর প্রথম ইভেন্ট “বসন্ত মেলা”। 

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়ে শনিবার (৬ ফেব্রুয়ারি) পর্যন্ত রাজধানীর ধানমণ্ডি-১’এর ২২ নম্বর বাড়িতে অনুষ্ঠিত হবে এই মেলা। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে মেলাটি।

মেলায় অংশ নেবেন দেশের খ্যাতিমান ডিজাইনার, উদ্যোক্তা এবং ঢাকার বাইরে থেকে আসা একদম নবীন ও ক্ষুদ্র উদোক্তারা। সেখানে দেশজ পণ্যের সমাহারের সঙ্গে থাকবে দেশজ ভোজের আয়োজন ।

মেলায় প্রতিদিন ৩টা থেকে ৪টা পযর্ন্ত থাকছে বিশেষ কর্মশালা। উদ্যোক্তাদের দক্ষ করে তুলতে দেশজ এই কর্মশালার পরিকল্পনা নিয়েছে। দক্ষ প্রশিক্ষকরা প্রশিক্ষণগুলো পরিচালনা করবেন।

 প্রশিক্ষণের বিষয়-

 প্রথম দিন: কী করে ই কমার্স ব্যবসায় সফল হবেন।

দ্বিতীয় দিন: কীভাবে অনলাইন ব্যবসা শুরু করবেন।

তৃতীয় দিন: আন্তর্জাতিক ব্যবসার ধরন, গুরুত্ব, সুবিধা এবং অসুবিধা। 

দেশজের প্রধান নিশাত মাসফিকা বলেন, “দেশজ ক্রাফটস-বিশ্বে দেশের ঐতিহ্য” এই স্লোগানকে ধারণ করে দেশজ ক্রাফটস প্ল্যাটফর্ম যাত্রা করেছে দেশ এবং দেশীয় ঐতিহ্যকে বাঁচিয়ে তোলার প্রেরণায়। 

ইতোমধ্যে গত ২২ এবং ২৩ জানুয়ারি অনলাইনে “উদ্যোক্তা প্রশিক্ষণের কার্যক্রম-১” সম্পন্ন করেছে প্রতিষ্ঠানটি। এই কার্যক্রম নিয়মিত করা হবে বলেও জানান নিশাত। 

রেইনড্রপস টেক লিমিটেডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “দেশজ ক্রাফটস” তাদের ই কমার্স প্লাটফর্মের মাধ্যমে দেশের অনাচে কানাচে ছড়িয়ে থাকা ক্ষুদ্র ও কুটির শিল্পে নিয়োজিত মানুষের কাজ পৌঁছে দিতে চায় বিশ্বব্যাপী। এর মাধ্যমে উদ্যোক্তারা নিজের পণ্যকে ইন্টারনেটের মাধ্যমে শুধু দেশেই নয়, সারা বিশ্বে ছড়িয়ে দিতে পারবেন। ফলে তাদের পণ্যের যেমন বিকাশ ঘটবে, তেমনি তারা আর্থিক ভাবেও লাভবান হবেন।

About

Popular Links