Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাকা-ব্যাংকক সরাসরি ফ্লাইট চালু করল থাই লায়ন এয়ার

চলতি বছরের ১ অক্টোবর থেকে ফ্লাইটটি চালু হবে। এই ফ্লাইটে যাত্রা করার জন্য যাত্রীদের ১৬,০৮৩ টাকা খরচ করতে হবে।

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০১:৩১ পিএম

গত শনিবার বনানীর লেকশোর হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ঢাকা-ব্যাংকক সরাসরি ফ্লাইটের উদ্বোধন করেছে থাই লায়ন এয়ার। ফ্লাইটটি থাইল্যান্ডের ডন মুয়েং এয়ারপোর্ট থেকে সরাসরি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চলাচল করবে। 

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার সারাভান রামাসামি বলেন, ‘আমাদের কোম্পানি বাংলাদেশের সাথে ব্যাংকক, চীন, নেপাল, মায়ানমার, ভিয়েতনাম এবং ভারতের যোগাযোগ স্থাপনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সুলভ মূল্যের যাত্রা নিশ্চিত করার মাধ্যমে আমাদের কোম্পানি ইতোমধ্যেই দক্ষিন-পূর্ব ও দক্ষিণ এশিয়ার বাজারে নিজেদের শক্ত অবস্থান নিশ্চিত করেছে’। 

চলতি বছরের ১ অক্টোবর থেকে ফ্লাইটটি চালু হবে। এই ফ্লাইটে যাত্রা করার জন্য যাত্রীদের ১৬,০৮৩ টাকা খরচ করতে হবে। 

এই ফ্লাইটে ১০ কেজি পর্যন্ত মালামাল কোন খরচ ছাড়াই বহন করা যাবে এবং স্পোর্টস আইটেম বহন করার জন্যও ১০ কেজি পর্যন্ত কোন টাকা খরচ করতে হবে না। ইন্টারন্যাশনাল ফ্লাইটের নিয়ম অনুযায়ী ঢাকা-ব্যাংকক ফ্লাইটেও ২০ কেজি পর্যন্ত মালামাল কোন খরচ ছাড়াই যাত্রীরা বহন করতে পারবেন। 

থাই লায়ন এয়ারের ম্যানেজিং ডিরেক্টর ফিলিপ পাং কেক কাটার মাধ্যমে ফ্লাইটটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

উল্লেখ্য, ২০১৩ সালে যাত্রা শুরু করা এই প্রতিষ্ঠানটি সুল্ভ মূল্যে বিমান সেবা সরবরাহ করে ইতোমধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। বর্তমানে এটি দেশসের মধ্যে ১২টি ফ্লাইট, ২টি ক্রস রিজিওনাল ফ্লাইট এবং ২০ টিরও বেশী আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছে।

About

Popular Links