Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

আবারও কামড় দিলো বাইডেনের কুকুর

এর আগে গত ৮ মার্চ প্রথমবার কামড়ের ঘটনায় বাইডেনের তিন বছর বয়সী কুকুর মেজর এবং চ্যাম্পকে ডেলাওয়ারের উইলমিংটনে বাইডেনের পারিবারিক বাড়িতে স্থানান্তরিত করা হয়েছিল

আপডেট : ৩১ মার্চ ২০২১, ০৮:৩৭ পিএম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের পোষা কুকুর “মেজর” আবারও কামড় দিয়েছে। এ মাসের শুরুর দিকে একই ধরনের ঘটনা ঘটে। 

বাইডেনের দু'টি জার্মান শেফার্ড কুকুরের মধ্যে মেজর ছোট। কুকুরটিকে বাইডেন "ও অনেক ভদ্র একটি কুকুর," হিসেবে পরিচয় করিয়েছিলেন।

এর আগে গত ৮ মার্চ প্রথমবার কামড়ের ঘটনায় বাইডেনের তিন বছর বয়সী কুকুর মেজর এবং চ্যাম্পকে ডেলাওয়ারের উইলমিংটনে বাইডেনের পারিবারিক বাড়িতে স্থানান্তরিত করা হয়েছিল। ডেলাওয়ার থেকে প্রশিক্ষণ শেষে হোয়াইট হাউসে ফিরে আসার কয়েকদিন পরেই আবার ঘটলো এ ঘটনা।

ফার্স্ট লেডি জিল বাইডেনের মুখপাত্র মাইকেল লারোসা  এ বিষয়ে বলেন, "মেজর এখনও তার নতুন পরিবেশের সাথে খাপ খাওয়ানোর চেষ্টা করছে। সোমবার (২৯ মার্চ) সে হঠাৎ হাঁটতে হাঁটতে একজনকে কামড় দিয়ে ফেলেছে।"

সিএনএন'র প্রতিবেদনে বলা হয়েছে, হোয়াইট হাউসের "ন্যাশনাল পার্ক সার্ভিসের" এক কর্মচারীকে কামড় দিয়েছে মেজর। পরবর্তীতে তাকে চিকিৎসার জন্য কাজ থেকে ছুটি দেওয়া হয়েছে। যদিও এ বিষয়ে ন্যাশনাল পার্ক সার্ভিসের কেউ কোনো মন্তব্য করতে রাজি হননি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মী সিএনএনকে জানিয়েছে, "মেজর ডাকাডাকি আর দৌড়াদৌড়ি করে কর্মীদের দিকে তেড়ে যাচ্ছিলো।"

যদিও মেজরের বিষয়ে বাইডেন বলেন, “হোয়াইট হাউজের ৮৫ ভাগ মানুষ ওকে ভালোবাসে। ও সারাক্ষণ নিজের লেজ নাড়াতে থাকে আর সবাইকে আদর করতে চায়। যদিও আমি বুঝতে পেরেছি কিছু লোক কুকুর দেখলেই ভয় পায়।”

উল্লেখ্য বাইডেন তিন বছরের মেজরকে ২০১৮ সালে ডেলাওয়ার হিউমেন অ্যাসোসিয়েশন থেকে বাচ্চা অবস্থায় দত্তক নিয়েছিলেন। অপরদিকে চ্যাম্প বাইডেনের ভাইস-প্রেসিডেন্ট থাকাকালীন সময়ে হোয়াইট হাউজে কিছুদিন থেকেছে।

About

Popular Links