Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস থেকে ‘বাঁচতে’ সাপের মাংস ভক্ষণ!

সম্প্রতি ভারতের তামিলনাড়ুতে এ ঘটনা ঘটে

আপডেট : ২৮ মে ২০২১, ০৭:০২ পিএম

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ ব্যাপকহারে ছড়িয়ে পড়ার পর থেকেই দেশটি জন্ম দিয়েছে একের পর এক বিচিত্র সংবাদের। এবার সাপের মাংস খেলে নাকি কোভিড হবে না এমন গুজব রটেছে। দেশটির দক্ষিণাঞ্চলীয় তামিলনাড়ু রাজ্যে এমনই ধারণার বশবর্তী হয়ে সাপ ধরে তার মাংস খেয়েছেন এক ব্যক্তি। আর এই অপরাধের কারণে তাকে গ্রেফতার করেছে রাজ্য কর্তৃপক্ষ। এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ।

প্রতিবেদনটিতে বলা হয়েছে, ভ্রান্ত বিশ্বাসে করোনাভাইরাস থেকে বাঁচতে দীর্ঘদিন ধরে সাপের মাংস ভক্ষণ করে আসছিলেন ভাদিভেল। এতদিন ধরে এ কাজটি তিনি করলেও তা প্রকাশ্যে আসেনি।

বৃহস্পতিবার (২৭ মে) ভাদিভেলের সাপ খাওয়ার একটি ভিডিও সামনে আসতেই নড়েচড়ে বসে রাজ্য প্রশাসন।

ভাইরাল ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে, রাজ্যটির তিরুনেলভেলি জেলার পেরুমলপত্তি গ্রামের বাসিন্দা ভাদিভেল একটি সাপ ধরে কামড়াচ্ছেন। তাকে বলতে শোনা যাচ্ছে, কোভিডের সংক্রমণ থেকে বাঁচতে সাপ খাওয়া উচিত। কোভিড থেকে নিজেকে বাঁচাতে তাই সাপ খাচ্ছি।

ভিডিওটি ছড়িয়ে পড়তেই তিরুনেলভেলি জেলা বনদপ্তরের কর্মকর্তারা পুলিশকে বিষয়টি জানান। এরপর ভাদিভেলকে গ্রেফতার করে স্থানীয় পুলিশ। গ্রেফতারের পর সাড়ে ৭ হাজার টাকা জরিমানাও করা হয়েছে তাকে। 

পুলিশকে কর্মকর্তা আরও জানিয়েছেন, এটা অত্যন্ত বিপজ্জনক কাজ। এই কাজে উৎসাহ দেওয়াও গুরুতর অপরাধ। তার দাবি, ওটা ছিল একটা মরা সাপ। অভিযুক্ত মদ্যপ ছিলেন। কিছু স্থানীয়রা তাকে ওই কাজে উৎসাহ দেন। কারা তাকে উৎসাহ দিয়েছেন তা তদন্ত করে দেখা হচ্ছে।

About

Popular Links