Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

কোভিড টিকার ভয়ে লুকিয়ে থাকলেন বৃদ্ধা

ভিডিওতে সেই বৃদ্ধাকে উদ্দেশ করে একজন ডাকেন, 'আপনি কোথায় আম্মা?'

আপডেট : ০৩ জুন ২০২১, ০৬:৩৯ পিএম

ভারতের উত্তর প্রদেশ রাজ্যের লক্ষ্ণৌয়ে করোনাভাইরাসের টিকার ভয়ে লুকিয়ে ছিলেন বৃদ্ধা এক নারী। তাকে অনেক বোঝানোর পর অবশেষে টিকা গ্রহণ করেন তিনি। মঙ্গলবার (১ জুন) রাজ্যের ইটাওয়ার চন্দনপুর গ্রামে এ ঘটনা ঘটে। 

সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, মঙ্গলবার ক্ষমতাসীন বিজেপির স্থানীয় বিধায়ক সরিতা ভদৌরিয়া এবং স্বাস্থ্য বিভাগের একটি দল টিকা এবং সচেতনতামূলক কার্যক্রমের উদ্দেশে ইটাওয়ার চন্দনপুর গ্রামে গিয়েছিল। তারা গ্রামের একটি বাড়িতে পৌঁছে বিভিন্ন সদস্যের সঙ্গে দেখা করতে পারলেও হর দেবী নামের এক বৃদ্ধা টিকা এড়াতে প্রথমে একটি দরজার পিছনে এবং পরে একটি বড় ড্রামের পিছনে গিয়ে লুকিয়ে পড়েন। 

এ দিকে এ ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে মহিলাকে একটি অন্ধকার ঘরের ভিতরে ড্রামের পিছনে লুকিয়ে থাকতে দেখা যায়।

ভিডিওতে দেখা যায়, পরিবারের একজন সদস্য সেই বৃদ্ধাকে উদ্দেশ করে ডাকেন, "টিকা দেওয়ার লোক এসেছে। আপনি কোথায় আম্মা?" কিন্তু সেই বৃদ্ধা বেরিয়ে আসতে অস্বীকৃতি জানান।

এ সময় এক স্বাস্থ্যকর্মীও সেই বৃদ্ধার ডেকে বলেন, "বিধায়ক এসেছেন। দয়া করে বেরিয়ে আসুন।"

তখন একজন চিকিৎসক বৃদ্ধার কাছে যান এবং আন্তরিকতার সঙ্গে তাকে বের করে আনেন। তিনি বলেন, "আমরা আপনাকে ইনকেকশন দিতে আসিনি। আমরা শুধু আপনার সঙ্গে কথা বলতে এসেছি। একটু বেরিয়ে আসুন এবং বিধায়কের সাথে কথা বলুন।"

শেষ পর্যন্ত হর দেবী বেরিয়ে আসেন এবং বিধায়কের সঙ্গে সাক্ষাত করেন। সেদিনই তিনি টিকা গ্রহণ করেন।

বিজেপির বিধায়ক ভাদুরিয়া বলেন, "গ্রামাঞ্চলের মানুষ এখনও সচেতন না। বিভিন্ন কর্মকর্তারা আমার সাথে মানুষকে টিকা গ্রহণের ব্যাপারে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে গিয়েছিল। তিনি (হর দেবী) প্রথমে দরজারে সামনে থাকলেও আমাদের দেখার পরেই ভয়ে লুকিয়ে পড়েন।"

About

Popular Links