Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

আস্ত হেলমেট গিলে খেলো হাতি! (ভিডিও)

ভিডিওতে মোটরসাইকেলের মালিককে বলতে শোনা যায়, 'আরে আরে আমার হেলমেট গেল। আরে বাবা আমার হেলমেটটা ফিরিয়ে দাও'

আপডেট : ১২ জুন ২০২১, ০৩:৪১ পিএম

হাতির কলা খাওয়ার দৃশ্য হরহামেশাই দেখে থাকবেন অনেকে। কিন্তু হাতির হেলমেট খাওয়ার দৃশ্য হয়ত কখনোই কেউ দেখেননি। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে এমন অভূতপূর্ব দৃশ্যের ভিডিও ভাইরাল হয়েছে। ভারতের আসাম রাজ্যের গুয়াহাটির নারাঙ্গী অঞ্চলের সাতগাঁও আর্মি ক্যাম্পে এ ঘটনা ঘটে। 

ভিডিওটিতে দেখা যায়, সড়কের ডান পাশে রাখা একটি মোটরসাইকেলের উপর হেলমেট রাখা ছিল। হাতিটি সামনের দিক থেকে এসে শুঁড় দিয়ে হেলমেটটি মুখে তুলে নেয়। এরপর সামনের দিকে পথ চলতে থাকে। 

ধারণা করা হচ্ছে, আমচাং বন থেকে কোনো কারণে লোকালয়ে চলে এসেছিল হাতিটি। সাতগাঁও আর্মি ক্যাম্পেরই এক সেনা ভিডিওটি ধারণ করেছে। 

ভিডিওটিতে আরও দেখা যায়, মোটরসাইকেলের মালিক নিজের হেলমেটের জন্যে আক্ষেপ করে হাতির উদ্দেশে বলছেন, "আরে আরে আমার হেলমেট গেল। আরে বাবা আমার হেলমেটটা ফিরিয়ে দাও, না হলে আমি যাবো কীভাবে?" 

মোটরসাইকেলের মালিকের এমন আকুতিতে সেখানে উপস্থিত জনসাধারণের মধ্যে হাসির রোল পড়ে যায়। 

প্রত্যক্ষদর্শীদের মতে, খাবার ভেবেই হাতিটি ভুল করে বাইকে রাখা হেলমেটটি খেয়ে ফেলেছে। দূর থেকে ভিডিওটি রেকর্ড করা হলেও আক্রমণের ভয়ে কেউ হাতিটির কাছে ঘেঁষার সাহস দেখায়নি। 

সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি দেখার পর অনেকেই বন্যপ্রানীদের খাদ্য সংকট নিয়ে প্রশ্ন তুলেছেন। তবে আমচাং ওয়াইন্ডলাইফ কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো মন্তব্য করেনি। 

স্থানীয় সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানায়, নিকটবর্তী আমচাং অভয়ারণ্য থেকে প্রায়শই খাবারের সন্ধানে লোকালয়ে চলে আসে বন্য হাতিগুলো। এ ব্যাপারে বন বিভাগকে একাধিক বার জানানো হয়েছে। অনেক সময় সাধারণ মানুষের উপরেও আক্রমণ করে থাকে হাতিগুলো।


About

Popular Links