Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

৩ হাজার টাকার খাবার খেয়ে বকশিশ সাড়ে ১৩ লাখ

বকশিশসহ তার বিল হয়েছিল ১৬ হাজার ৩৭ ডলার ৯৩ সেন্ট

আপডেট : ২৬ জুন ২০২১, ০৯:৩০ পিএম

রেস্তোরাঁয় কমবেশি সবাই খেতে যায়। আর খাওয়া শেষে অনেকেই কর্মচারি কিংবা খাবার পরিবেশনকারীকে বকশিশ দিয়ে থাকেন। তবে কখনও কি আপনি খাবার বিলের চেয়েও বেশি বকশিশ দিয়েছেন? আপনি না দিলেও মার্কিন যুক্তরষ্ট্রের নিউ হ্যাম্পশায়ার রাজ্যের একটি রেস্তোরাঁয় এক ব্যক্তি দিয়েছেন।

তিনি মাত্র ৩ হাজার ২০০ টাকার (৩৭.৯৩ ডলার) খাবার খেয়ে ১৩ লাখ ৫৬ হাজার ১৪৮ টাকা (১৬ হাজার ডলার) বকশিশ দিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের বার্তা সংস্থা এপি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

যদিও ওই ব্যক্তির পরিচয় জানা যায়নি। অজ্ঞাত ওই গ্রাহক অর্ডার করেছিলেন খুব সামান্য কয়েকটি চিলি হটডগ, ফ্রায়েড পিকল চিপস ও পানীয়। এতে তার বিল হয়েছিল মাত্র ৩৭ ডলার ৯৩ সেন্ট। আর বকশিশসহ তার বিল হয়েছিল ১৬ হাজার ৩৭ ডলার ৯৩ সেন্ট।

ওই প্রতিবেদনে এপি জানিয়েছে, রেস্তোরাঁর মালিক মাইক জেরেল্লা স্থানীয় গণমাধ্যমকে বলেন, প্রথমে আমরা বিষয়টি লক্ষ্য করিনি। মোট বিল এসেছিল ৩৭.৯৩ ডলার। তিনি ক্রেডিট কার্ডে বিল দিয়েছিলেন। কিন্তু বিল দেওয়ার সময়, “তিনি তিনবার বললেন- সব টাকা এক জায়গায় খরচ করবেন না যেন।” তারপর একজন কর্মী ক্যাশ রেজিষ্ট্রারের পাশে থাকা ক্রেডিট কার্ড স্টেটমেন্ট উল্টে দেখেই চমকে যান। ওই কর্মী বিস্মিত হয়ে বলেন, “আপনি কি সত্যিই এত টাকা বকশিশ দিচ্ছেন?” উত্তরে বকশিশ দাতা বলেন, “আপনারা এখন অনেক কষ্টের মধ্যে আছেন তাই চাইছি আপনারা টাকাগুলো রাখুন। সত্যিই আপনারা কঠোর পরিশ্রম করছেন।”  

এ ঘটনায় রেস্তোরাঁর মালিক মাইক জেরেল্লা প্রথমে ভেবেছিলেন তার সেই গ্রাহক মনে হয় ভুল করে বেশি টাকা দিয়ে গেছেন। এই ভাবনা থেকে তিনি ম্যানেজার পাঠিয়ে লোকটিকে বিষয়টি বলেন। এরপর ওই ব্যক্তি ম্যানেজারকেও বকশিশ রাখার অনুরোধ করেন। এছাড়া তিনি তার পরিচয় গোপন রাখতেও অনুরোধ জানিয়েছেন।

About

Popular Links