Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘দৃষ্টিকটু পোশাক পরে পৌরসভায় প্রবেশ নিষেধ’

যে কেউ যে কোনো পোশাক পরেই পৌরসভায় ঢুকতে পারেন। তবে সেই পোশাক যেন দৃষ্টিকটু না হয়

আপডেট : ০২ জুলাই ২০২১, ০৬:৫৪ পিএম

ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার রাজপুর–সোনারপুর পৌরসভার কার্যালয়ে “অশালীন বা দৃষ্টিকটু পোশাক” পরে প্রবেশ করা যাবে না বলে একটি বিজ্ঞপ্তি জারি করেছে কর্তৃপক্ষ। ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

হিন্দুস্তান টাইমসের ওই প্রতিবেদনে বলা হয়েছে, বিজ্ঞপ্তিটি ওই পৌরসভার গেটে লাগানো হয়েছে। সেখানে লেখা রয়েছে, “অশোভনীয় বা দৃষ্টিকটু পোষাক পরে পৌরসভায় প্রবেশ নিষিদ্ধ।”

এদিকে, পৌরসভা কর্তৃপক্ষের এমন বিজ্ঞপ্তিতে এ নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। তবে পৌরসভা কর্তৃপক্ষ জানিয়েছে, তারা কোনো ড্রেস কোড চালু করেননি। যে কেউ যে কোনো পোশাক পরেই পৌরসভায় ঢুকতে পারেন। তবে সেই পোশাক যেন দৃষ্টিকটু না হয়। বিরোধীদল বিজেপির বক্তব্য, “এমন তালিবানি ফতোয়া জারি করা যাবে না।”

ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, বিভিন্ন নাগরিক পরিষেবা নিতে পৌরসভার কার্যালয়ে সম্প্রতি বেশ কিছু মানুষ বার্মুন্ডা, হাফপ্যান্ট পরে কার্যালয়ে আসছেন। এ অবস্থাতেই অনেকে চেয়ারে বসে পায়ের ওপর পা তুলে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকছেন। তাতে শুধু পৌরসভা কর্মকর্তা নয় পরিষেবা নিতে আসা অন্যান্য মানুষের বিশেষ করে নারীদের অস্বস্তি বাড়ছে। তাই এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এ বিষয়ে দক্ষিণ ২৪ পরগণার (পূর্ব) বিজেপির সভাপতি সুনীপ দাস বলেন, “পৌরসভা কর্তৃপক্ষ এভাবে পোশাক নিয়ে ফতোয়া দিতে পারে না। তালেবানরা এমন ফতোয়া দিয়ে থাকে। বরং পৌরসভা নিজের কাজটা ঠিক করে করলে ভালো হয়।

রজপুর–সোনারপুর পৌরসভার প্রশাসক পল্লব দাস বলেন, “এমন কিছু পোশাক না পরেই আসা উচিত, যা দৃষ্টিকটু লাগে। আগামী দিনে যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য এমন উদ্যোগ নেওয়া হয়েছে।”

About

Popular Links