Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

সুরিনামের ৬০ বছর বয়সী ভাইস প্রেসিডেন্ট খেললেন ফুটবল ম্যাচ!

তারা হেরে গেছে ৬-০ গোলের বড় ব্যবধানে

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৬ পিএম

সুরিনামের ভাইস প্রেসিডেন্ট রনি ব্রুন্সউইক রাজনৈতিক দায়িত্ব কিছুটা থেকে বিরতি নিয়ে অংশগ্রহণ করেছেন একটি ফুটবল ম্যাচে। 

যদিও মঙ্গলবারের (২১ সেপ্টেম্বর) ওই ম্যাচে ৫৮ মিনিট খেলেও তার দল ইন্টার মোয়েনগোতাপোইকে জেতাতে পারেননি।

দক্ষিণ আমেরিকার দেশ সুরিনামের একসময়কার বিদ্রোহী নেতা ব্রুন্সউইক। খেলাধুলার প্রতি ঝোঁকের কারণে কিনে নেন ইন্টার মোয়েনগোতাপোই ক্লাবটি। সেই ক্লাবের হয়েই ৬০ বছর বয়সে মাঠে নেমেছেন তিনি।তবে হন্ডুরাসের ক্লাব অলিম্পিয়ার বিপক্ষে কনকাকাফ লিগের ম্যাচটিতে জয় ধারের কাছেও যেতে পারেনি মোয়েনগোতাপোই। রীতিমতো উড়েই যেতে হয়েছে ব্রুন্সউইকের দলকে। শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচটিতে শুরু থেকেই খেলেছেন ব্রুন্সউইক। তারা হেরে গেছে ৬-০ গোলের বড় ব্যবধানে। এই ক্লাবের অধিনায়ক এবং প্রেসিডেন্ট- উভয়ই রনি ব্রুন্সউইক।

জন্ম সাল ১৯৬১ এর প্রতীকী হিসেবে ৬১ নম্বর জার্সি পড়ে মাঠে নেমেছিলেন তিনি। ভাইস প্রেসিডেন্ট রনি তার পুত্র ড্যামিয়ান ব্রুন্সউইকের সঙ্গে ফরওয়ার্ড পজিশনে খেলেছিলেন। তবে দল হারলেও কনকাকাফ লিগের সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হওয়ার রেকর্ড নিজের করে নিয়েছেন ব্রুন্সউইক।

আগামী ২৮ সেপ্টেম্বর হন্ডুরাসের মাঠে দ্বিতীয় লেগের ম্যাচে মুখোমুখি হবে দুই দল। কিন্তু সেটিতে খেলতে পারবেন না ব্রুন্সউইক। কারণ আপাতত দেশের বাইরে যেতে পারবেন না তিনি।

প্রসঙ্গত, খেলোয়াড় হিসেবে বেশ কিছু নেতিবাচক ঘটনারও জন্ম দিয়েছেন তিনি। ২০০৫ সালে ম্যাচ চলাকালীন এক খেলোয়াড়কে অস্ত্র দেখিয়ে হুমকি দেন তিনি। এর সাত বছর পর রেফারিকে গালিগালাজ করেও নিষিদ্ধ হন কনকাকাফ লিগে সবচেয়ে বয়স্ক এই ফুটবলার। ২০২০ সালের জুলাইয়ে সুরিনামের ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করেছেন ব্রুন্সউইক। এর আগে আশির দশকে বিদ্রোহী যোদ্ধা হিসেবে সুরিনামিজ লিবারেশন আর্মি গঠন করেছিলেন তিনি। তবে জঙ্গল কমান্ডো হিসেবেই বেশি পরিচিতি ছিলো ব্রুন্সউইকের দলের।

About

Popular Links