Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফটোগ্রাফ ও পেইন্টিংয়ের অনলাইন প্রদর্শনী ‘চেঞ্জ ইওর থটস, চেঞ্জ দা ওয়ার্ল্ড’

১৮ জনেরও বেশি শিল্পী এই প্রদর্শনীতে অংশ নিয়েছেন। অংশগ্রহণকারীরা তাদের ক্যামেরায় তোলা ছবি ও তুলির আঁচড়ে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ দিবসের নির্যাস ফুটিয়ে তুলেছেন

আপডেট : ১৮ জানুয়ারি ২০২২, ০৫:৫৩ পিএম

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ দিবস উপলক্ষে ক্রেয়নম্যাগ আয়োজন করেছে মাসব্যাপী অনলাইন ফটোগ্রাফ এবং পেইন্টিং প্রদর্শনী “চেঞ্জ ইওর থটস, চেঞ্জ দা ওয়ার্ল্ড”। রাজধানীর ইএমকে সেন্টারে গত বছরের ২৯ ডিসেম্বর থেকে শুরু হওয়া এই প্রদর্শনী চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

১৮ জনেরও বেশি শিল্পী এই প্রদর্শনীতে অংশ নিয়েছেন। অংশগ্রহণকারীরা তাদের ক্যামেরায় তোলা ছবি ও তুলির আঁচড়ে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ দিবসের নির্যাস ফুটিয়ে তুলেছেন। এই দিবসের থিম ও স্লোগান “কমলা রঙের বিশ্ব গড়ি“”-কে মাথায় রেখে আলোকচিত্রী অভিষেক ভট্টাচার্যের নির্দেশনায় একটি ফটোশ্যুটের আয়োজন করা হয়েছিল। 

এতে অংশ নিয়েছিলেন মেহের আফরোজ শাওন, আজরা মাহমুদ, বুলবুল টুম্পা, আইরিন খান, এবং সাদিয়া রশ্নি সূচনা। আই ক্যান ফাউন্ডেশনের এক্সিকিউটিভ ডিরেক্টর আইরিন খান এই প্রদর্শনীতে তার আঁকা ছবি নিয়ে অংশগ্রহণ করছেন। 

প্রদর্শনীর মূল আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে সাবরিনা মুন্নির আলোকচিত্র। তার ছবিতে আমাদের সমাজে নারীর প্রতি চলমান বঞ্চনার চিত্র ফুটে উঠেছে।

এর আগে গত বছরের ২৫ নভেম্বর রাজধানীর রবীন্দ্রসরোবরে “নীরবতার পাপচক্র” শীর্ষক ১৬ দিন ব্যাপী একটি ক্যাম্পেইন আয়োজন করা হয়।  ক্যাম্পেইনের উদ্বোধনীতে রাজনৈতিক এবং সাংস্কৃতিক ব্যক্তিত্বরা নারীর অধিকার রক্ষার্থে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

ক্যাম্পেইনের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে আছে- ব্যাকপেজ পি আর, নারীপক্ষ, আই ক্যান ফাউন্ডেশন, চিল্ড্রেন এ্যান্ড উইমেন ভিশন ফাউন্ডেশন, ভলান্টিয়ার অপর্চুনিটিজ এবং ই এম কে সেন্টার।

About

Popular Links