Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ত্বকের যত্নে ভিটামিন সি সিরাম

যুগ যুগ ধরে ভিটামিন সি আমাদের ত্বকের যত্নে একটি বিশাল অংশ জুড়ে রয়েছে। ভিটামিন সি সিরাম ত্বককে শুধুমাত্র উজ্জ্বলই করে না, ত্বকের মৃত কোষ দূর করে ত্বক পরিষ্কার করতেও সাহায্য করে। তাই এই শীতে ত্বকের যত্নে ভিটামিন সি হতে পারে আপনার ঘরোয়া রূপচর্চার প্রথম পছন্দ

আপডেট : ০৯ মার্চ ২০২২, ০৩:৫৩ পিএম

যুগ যুগ ধরে ভিটামিন সি আমাদের ত্বকের যত্নে একটি বিশাল অংশ জুড়ে রয়েছে। ভিটামিন সি সিরাম ত্বককে শুধুমাত্র উজ্জ্বলই করে না, ত্বকের মৃত কোষ দূর করে ত্বক পরিষ্কার করতেও সাহায্য করে। রূপ বিশেষজ্ঞদের মতে, এর লাইটওয়েট টেক্সচার থেকে শুরু করে নানা উপাদান ত্বকের চিকিৎসায় ও ত্বকের যত্নে অনেক উপকারি। তাই এই শীতে ত্বকের যত্নে ভিটামিন সি হতে পারে আপনার ঘরোয়া রূপচর্চার প্রথম পছন্দ।

ত্বকের জন্য ভিটামিন সি সিরামের উপকারিতাগুলো ঢাকা ট্রিবিউনের পাঠকদের জন্য তুলে ধরা হলো।

ত্বককে হাইড্রেট রাখে

প্রাকৃতিক হাইড্রেশন বৃদ্ধি আমাদের ত্বকের জন্য অত্যন্ত প্রয়োজন। আর ভিটামিন সি সিরাম পানি ধরে রাখতে সাহায্য করে, প্রাকৃতিকভাবে ত্বককে মোটা এবং উজ্জ্বল করে তোলে। এটি ত্বকের অতিরিক্ত তেলও দূর করে।

ত্বকের উজ্জলতা বজায় রাখা

আপনার ত্বকের একেক স্থানের উজ্জ্বলতা একেক রকম হওয়ার অনেক কারণ থাকতে পারে এবং ভিটামিন সি শুধুমাত্র উজ্জলতা একই রকম রাখতে সাহায্য করে না বরং ত্বককে দূষণ এবং অন্যান্য সমস্যা থেকেও রক্ষা করে। এটি ত্বকের সূক্ষ্ম রেখা ও বলিরেখা কমাতে সাহায্য করে এবং লালভাব কমায়।

ডার্ক সার্কেল কমায়

ভিটামিন সি চোখের নিচের কালো দাগ কমাতে উপকার। ভিটামিন সি-এর অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান ত্বককে আরও প্রাণবন্ত করে তোলে। তাই এর ব্যবহারে দীর্ঘদিনের পুরোনো “ডার্ক সার্কেল”-কে সহজেই বিদায় জানাতে পারবেন।

ড্যামেজ স্কিনকে রিপেয়ার করে ভিটামিন সি

ভিটামিন সি ত্বকের টেক্সচার উন্নত করতে এবং ক্ষতিগ্রস্ত ত্বক বা ত্বকের মৃত কোষ অপসারণ করতে সাহায্য করে আপনার ত্বককে করে তুলবে আরও সতেজ এবং নমনীয়।

বার্ধক্যের লক্ষণ কমায়

ভি এটি কোলাজেন উৎপাদনেও সাহায্য করে, যেটি সবচেয়ে প্রাকৃতিক উপায়ে ত্বক নিরাময়ে সহায়তা করে। এটি বলিরেখা প্রতিরোধ করে ত্বকের বার্ধক্যের লক্ষণ নিয়ন্ত্রণে করে।

ত্বক উজ্জ্বল করে

ভিটামিন সি ত্বক উজ্জ্বল করার গুনের জন্য সুপরিচিত। অল্প সময়ের মধ্যে ত্বককে উজ্জ্বল করার এটি একটি দুর্দান্ত ও কার্যকরি ঘরোয়া উপায়।

হাইপারপিগমেন্টেশন কমিয়ে দেয়

ভিটামিন সি সিরাম হাইপারপিগমেন্টেশনের চিকিৎসায়ও ব্যবহৃত হয়। ত্বকের প্রকৃত উজ্জলতা ফিরিয়ে দিয়ে ত্বককে করে আরও পরিষ্কার ও কোমল।

রোদে পোড়া দাগ দূর করে

ভিটামিন সি এর প্রশান্তিদায়ক বৈশিষ্ট্যের জন্যও পরিচিত। এটি মৃত কোষ দূর করে, নতুন কোষ উৎপাদনে সহায়তা করে যা ত্বকের রোদে পোড়া ভাব নিরাময় করতে সহায়তা করে।

About

Popular Links