Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইরানে চিড়িয়াখানার রক্ষীকে মেরে পুরুষ সঙ্গীকে নিয়ে পালালো সিংহী!

খাঁচা থেকে বেরিয়ে এসে ৪০ বছর বয়সী নিরাপত্তারক্ষীর ওপর হামলে পড়ে স্ত্রী সিংহটি। আক্রান্ত হওয়ার কিছুক্ষণ আগে এই সিংহ জুটির জন্য খাবার এনেছিলেন রক্ষী। গত কয়েক বছর ধরে চিড়িয়াখানার খাঁচায় বন্দি ছিল প্রাণী দুটি

আপডেট : ৩১ জানুয়ারি ২০২২, ০৭:৩৫ পিএম

ইরানের মারকাজি প্রদেশে চিড়িয়াখানার খাঁচা থেকে বেরিয়ে নিরাপত্তাকর্মীকে মেরে পুরুষ সঙ্গীকে নিয়ে পালিয়েছে এক স্ত্রী সিংহ। ইরানের ইসলামিক রিপাবলিক নিউজ অ্যাজেন্সির বরাত দিয়ে যুক্তরাষ্ট্র-ভিত্তিক সংবাদ মাধ্যম ওয়াশিংটন পোস্ট এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

সোমবার (৩১ জানুয়ারি) এ ঘটনার পর খাঁচা থেকে পালিয়ে যাওয়া এই জুটিকে আটক করে কর্তৃপক্ষ। 

ওয়াশিংটন পোস্ট জানায়, খাঁচা থেকে বেরিয়ে ৪০ বছর বয়সী নিরাপত্তাকর্মীর ওপর হামলে পড়ে স্ত্রী সিংহটি। আক্রান্ত হওয়ার কিছুক্ষণ আগে সিংহ জুটির জন্য খাবার এনেছিলেন রক্ষী। গত কয়েক বছর ধরে চিড়িয়াখানার খাঁচায় বন্দি ছিল প্রাণী দুটি।

চিড়িয়াখানার এক কর্মচারী বলেন, “রাজধানী তেহরান থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরের মারকাজি প্রদেশের আরাক শহরের চিড়িয়াখানার খাঁচা থেকে রবিবার প্রাণী দু’টি পালিয়েছিল।”

ঘটনার পরপরই নিরাপত্তা বাহিনী চিড়িয়াখানার নিয়ন্ত্রণ নেয়। পরে সিংহ জুটিকে জীবিত ধরার প্রচেষ্টা সফল হয়। কর্তৃপক্ষ এ ঘটনার তদন্ত করছে। ইরানে এ ধরনের ঘটনা বিরল।

About

Popular Links