Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

পানির নিচে সাঁতার: কানে ঢুকলো অবাঞ্ছিত ‘অতিথি’

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এই ঘটনার ভিডিও দুর্বল-হৃদয়ের ব্যক্তিদের জন্য নয় বলে সতর্ক করা হয়েছে

আপডেট : ০৫ এপ্রিল ২০২২, ০৭:০৫ পিএম

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম প্ল্যাটফর্ম ও ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউবে একটি ভিডিও ফুটেজ ছড়িয়ে পড়েছে। ভিডিওটি দেশ-বিদেশের হাজার হাজার দর্শককে আতঙ্কিত করে তুলছে। কী এমন আছে ওই ভিডিওতে যার ফলে দুর্বল হৃদয়ের ব্যক্তিদের সেটি দেখতে মানা করা হচ্ছে?

অ্যাট ওয়েসডেইজি (@wesdaisy) নামে টিকটকের একটি অ্যাকাউন্ট থেকে সর্বপ্রথম প্রকাশিত ওই ভিডিওতে দেখা যাচ্ছে, এক নারীর কানের ভিতর থেকে বের হয়ে আসছে একটি জীবন্ত কাঁকড়া। ভিডিও’র সঙ্গে জুড়ে দেওয়া ক্যাপশনে দাবি করা হয়, ছোট্ট ওই কাঁকড়াটি পুয়ের্তো রিকোর সান জুয়ানে “স্নরকেলিং” বা পানির নিচে ডুব সাঁতার কাটার সময় ওই নারীর কানে ঢুকে যায়।

ভিডিওটিতে দেখা যায়, কানে ব্যথার কথা জানালে ওই নারীর এক বন্ধু একটি চিমটা দিয়ে তার কান থেকে কিছু টেনে বের করার চেষ্টা করছিলেন। একাধিক ব্যর্থ চেষ্টার পরে সবাইকে চমকে দিয়ে হঠাৎ করেই কাঁকড়াটি নিজেই কানের মধ্যে থেকে বাইরে বেরিয়ে আসে।

ভিডিওটি শেষ হওয়ার আগ মুহূর্তে শোনা যায় ভুক্তভোগী ওই নারী “এটি কী” বলে আতঙ্কে চিৎকার করে উঠছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্ট জানায়, “ভিডিওটি এরই মধ্যে টিকটকে ১.৩ মিলিয়নেরও বেশিবার দেখা হয়েছে। বেশিরভাগ মানুষই তাদের আতঙ্ক প্রকাশ করে বলেছেন, এটি ‘দুঃস্বপ্ন’ সত্যি হয়ে যাওয়ার মতো ঘটনা।’’

তবে, ভুক্তভোগী ডেইজি ওয়েস জানিয়েছেন, অভিজ্ঞতাটি ভয়ংকর হলেও তাকে তিনি একজনও “জলের খেলা” পুরোপুরি বন্ধ করে দেননি। বরং এ ঘটনার পরদিনই কায়াকিং করতে চলে গিয়েছিলেন।

তবে স্নরকেলিং করার সময় সবাইকে ”ইয়ার প্লাগ” পরে নেওয়ার অনুরোধ করেছেন তিনি।

About

Popular Links