Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ম্যারাথনে দৌড়ে পুরস্কার পেল হাঁস!

হাঁসটি মানুষের সঙ্গেই ম্যারাথনে এক কিলোমিটার দৌঁড়ে মেডেলটি জিতে নেয়

আপডেট : ০৭ মে ২০২২, ০২:১৩ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যম গোটা দুনিয়ার সব খবর হাতের মধ্যে নিয়ে এসেছে। উপস্থিত না থেকেও সঙ্গে সঙ্গেই ঘটনার বিস্তারিত জানা যায় এই প্ল্যাটফর্মগুলো থেকে। আর এই প্ল্যাটফর্মগুলোর বদৌলতেই পৃথিবীর নানা প্রান্তের অদ্ভুত সব ঘটনা হাজির হয়ে যায় চোখের সামনে।

সম্প্রতি তেমনই একটি ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুক, ইন্সটাগ্রাম ও ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবে।

ভিডিওতে দেখা যাচ্ছে, মানুষের সঙ্গে তাল মিলিয়ে ম্যারাথনে দৌঁড়াচ্ছে একটি হাঁস। অবিশ্বাস্য মনে হলেও, হাঁসটি শেষ পর্যন্ত দৌড় সম্পন্ন করেছে এবং পুরস্কার হিসেবে একটি মেডেলও পেয়েছে।

কানাডিয়ান ম্যাগাজিন রানিং-এর প্রতিবেদন অনুসারে, নিউইয়র্কে অনুষ্ঠিত ম্যারাথন সপ্তাহের ওই দৌঁড়ে হাঁসটি ১৮ মিনিট ৮ সেকেন্ডে এক কিলোমিটার ম্যারাথনটি শেষ করে বিশ্ব “হাঁস” রেকর্ড তৈরি করেছে।

ইনস্টাগ্রামে হাঁসটির ব্যক্তিগত অ্যাকাউন্ট “সিডাকটিভ” থেকে প্রায় এক সপ্তাহ আগে শেয়ার করা ওই ভিডিওটি এরই মধ্যে ৪.৮ লাখ বার দেখা হয়েছে এবং ৩৮ হাজার লাইক পেয়েছে।

রিঙ্কল নামের শুভ্র রঙা হাঁসটি ইন্সটাগ্রামে অত্যন্ত জনপ্রিয়। সাড়ে পাঁচ লাখেরও বেশি অনুসারী প্রতিনিয়ত দেখে রিঙ্কলের মজার ভিডিও ও ছবিগুলো। যদিও অ্যাকাউন্টি পরিচালনা করেন রিঙ্কলের দুই মালিক।

পোস্টে ব্যবহারকারীরা নানা ধরনের মন্তব্য করেছেন। কেউ বলেছেন, “তুমিই সত্যিই আশ্চর্যজনক। রিঙ্কেল, তোমার জন্য অনেক ভালবাসা।”

আবার কেউ লিখেছে, “সবথেকে সুন্দর ছিল রিঙ্কলের ম্যারাথন শেষ করার দৃশ্যটা।”

“তোমাকে দেখলেই আমার মুখে হাসি ফুটে ওঠে। রিঙ্কল তুমি সত্যিই চমৎকার,” আরেক ব্যবহারকারী লিখেছেন।

এর আগে, ২০১২১ সালের নভেম্বরে নিউইয়র্ক ম্যারাথনেও এই সুন্দর হাঁসটিকে দৌড়াতে দেখা গেয়েছিল। ম্যারাথন ছাড়াও রিঙ্কল পার্কে অন্যান্য হাঁসদের সঙ্গে আড্ডা দেয়।

About

Popular Links