Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

৮ বছর চাকরির পর অবসর নিল ‘পুলিশ কুকুর’

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এক কর্তব্যপরায়ণ কুকুর মন জয় করে নিয়েছে লাখো মানুষের

আপডেট : ১৮ মে ২০২২, ১২:০১ এএম

আট বছর পুলিশে চাকরি করার পর অবসর নিয়েছে একটি কুকুর। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এমনই এক কর্তব্যপরায়ণ কুকুর মন জয় করে নিয়েছে লাখো মানুষের।

গত ১৪ মে ইনস্টাগ্রামে “ডগ” নামের একটি অ্যাকাউন্ট থেকে শেয়ার করা এক ভিডিও-এর ক্যাপশনে বলা হয়, “তোমার পরিষেবার জন্য তোমাকে ধন্যবাদ রিও।”

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, জর্জিয়া পুলিশ কে৯ ফাউন্ডেশনের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ভিডিওটি প্রথম প্রকাশ করা হয়।

ভিডিও-তে একজন পুলিশ কর্মকর্তা দীর্ঘ ৮ বছর প্রতিটি মিশনে দক্ষভাবে কাজ করা ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য রিওকে ধন্যবাদ জানান। সেইসঙ্গে জানান, এখন রিও ঠিকমতো বিশ্রাম নিতে পারবে।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের পরপরই ভিডিওটি ৮.২ লাখেরও বেশি ভিউ এবং এক লাখেরও বেশি লাইক পেয়েছে৷ রিও নামের বিশ্বস্ত ও দায়িত্বশীল কুকুরটির জন্য শুভকামনা জানিয়ে আন্তরিক মন্তব্যও করেছেন সবাই।



“৮ বছর একটি দীর্ঘ সময়! মিষ্টি বাচ্চা রিও, আশা করি তুমি একটি সুন্দর পরিবার খুঁজে পাবে যেখানে প্রতিদিন তোমাকে জড়িয়ে ধরে সবাই আদর করবে,” এক ব্যবহারকারী ভবিষ্যদ্বাণী করেন।

“রিও তোমাকে অনেক অনেক ধন্যবাদ! তুমি সত্যিই সেরা ছেলে,” আরেক ব্যবহারকারী লিখেছেন।

“অভিনন্দন কে৯ রিও!! তুমি খুব ভালো ছেলে, এখন অবসর উপভোগ করো,” আরেকজন মন্তব্য করেছেন।

কুকুররা তাদের আনুগত্যের জন্য স্বীকৃত। কুকুরের তীক্ষ্ণ ঘ্রাণশক্তি অপরাধীদের অনুসন্ধান করে চিহ্নিত করতে খুবই কার্যকর। এই ঘ্রাণশক্তিকে আরও উন্নত করতে পুলিশের মতোই কুকুরদেরও প্রশিক্ষণ দেওয়া হয়। রিও-এর মতো কে৯ স্কোয়াডগুলোকে অবৈধ মাদক বা রাসায়নিক অস্ত্র শনাক্ত করার জন্য প্রশিক্ষণ দেওয়া হয়।

সেসব কুকুর কেন্দ্রীয় বাহিনী থেকে অবসর গ্রহণ করে তাদের সাধারণত অলাভজনক গোষ্ঠীর কাছে হস্তান্তর করা হয় বা অবসর-পরবর্তী যত্নের জন্য সংস্থার মধ্যে একটি অবসর গৃহে রাখা হয়।


About

Popular Links