Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

৪০তম বিসিএসের নন-ক্যাডার পদে আবেদনপত্র আহ্বান

আগ্রহী প্রার্থীরা আগামী ২ জুন থেকে আবেদন করতে পারবেন, চলবে ১৬ জুন পর্যন্ত

আপডেট : ৩১ মে ২০২২, ১২:২১ পিএম

৪০তম বিসিএসের (বিশেষ) লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ, কিন্তু বাংলাদেশ সিভিল সার্ভিসে সুপারিশ করা সম্ভব হয়নি সেসব প্রার্থীদের কাছ থেকে অনলাইনে আবেদনপত্র আহ্বান করেছেন সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগ্রহী প্রার্থীরা আগামী ২ জুন থেকে আবেদন করতে পারবেন, চলবে ১৬ জুন পর্যন্ত।

পিএসসির বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সিভিল সার্ভিসে সুপারিশ করা সম্ভব হয়নি, এমন ৮ হাজার ১৬৬ প্রার্থীর মধ্যে যারা নন-ক্যাডার পদে চাকরিতে আগ্রহী অনলাইনের তাদের আবেদন করতে বলা হচ্ছে।  বিজ্ঞপ্তিতে ৯ম, ১০ম, ১১তম ও ১২তম গ্রেডের নন-ক্যাডার পদে চাকরি করতে আগ্রহীদের আবেদন চাওয়া হয়।

আবেদন করতে টেলিটক বা পিএসসির ওয়েবসাইটে প্রবেশ করে নন-ক্যাডার পদের জন্য নির্ধারিত ফরম পূরণ করে জমা দিতে হবে।

উল্লেখ্য, গত ৩০ মার্চ ৪০তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এই বিসিএসে এক হাজার ৯৬৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। এ ছাড়া লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি, এমন ৮ হাজার ১৬৬ জন প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ৩৬, ৩৭, ৩৮ ও ৪৩তম (বিশেষ) বিসিএস পরীক্ষায় গ্রেড-৯, ১০, ১১ ও ১২তম গ্রেডের নন-ক্যাডার সুপারিশপ্রাপ্তরাও আবেদন করতে পারবেন। আবেদনকারীরা তার নামের ঘরে ক্লিক করে বিসিএস এর রেজিস্ট্রেশন নম্বর নির্ভুলভাবে টাইপ করবেন।

About

Popular Links