Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

মুম্বাইয়ে এবার গণধর্ষণ করা হলো কুকুরকে

চারদিনের অসহনীয় জীবনযুদ্ধের পর শেষমেশ মারা যায় কুকুরটি

আপডেট : ২৫ নভেম্বর ২০১৮, ০৩:৪৭ পিএম

ভারতের মুম্বাইয়ে এবার গণধর্ষণের শিকার হয়েছে একটি কুকুর। শুধু ধর্ষণ নয়, পরবর্তীতে নির্মম নির্যাতন করা হয় অবলা প্রাণীটিকে।

শনিবার (১৭ নভেম্বর) রাত দুটোর দিকে মুম্বাইয়ের মালওয়ানি চার্চ এলাকায় গণধর্ষণের শিকার হয় একটি নর কুকুর। দেশটির সংবাদমাধ্যমের বরাতে জানা যায়, কুকুরটিকে চারজন মিলে ধর্ষণ করে। তারা সেসময় মাদকাসক্ত ছিল। 

প্রতিবেদনটিতে আরও বলা হয়, ওই এলাকায় কুকুরটিকে প্রতিদিনই দেখা যেতো। হঠাৎ করেই একদিনের জন্যে হারিয়ে যায় সে। আবার যখন ফিরে আসে তখন তার অবস্থা খুবই শোচনীয়। তার জননেন্দ্রিয় তখন ক্ষত-বিক্ষত। একজন অটো রিকশাচালক বাড়ির ফেরার পথে কুকুরটির আর্তনাদ শুনে এগিয়ে গিয়ে দেখতে পায় চারজন যুবক আহত কুকুরটিকে ফেলে পালিয়ে যাচ্ছে। 

পরবর্তীতে সুধা ফারনান্দিস নামের একজন কুকুরপ্রেমি কুকুরটিকে নিথরাবস্থায় পেয়ে তৎক্ষণাৎ উদ্ধার করে  “অ্যানিম্যালস ম্যাটার টু মি” নামের একটি প্রাণীদের দেখভাল করার এক বেসরকারি অলাভজনক প্রতিষ্ঠানে নিয়ে যায়। সেখানে পশু চিকিৎসকের অধীনে চিকিৎসার পর কুকুরটি কিছুটা সুস্থ হয়। 

ভারতের সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়া খবর। ছবি:  ফেসবুক

কুকুরটির চিকিৎসার পর ওই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ড. অঙ্কিতা পাঠক কুকুরটির মর্মান্তিক অবস্থার কথা জানিয়েছিলেন। মারাত্মক ট্রমায় আক্রান্ত হয়েছিল কুকুরটি। কেউ তার কাছাকাছি গিয়ে গায়ে হাত দেয়ার চেষ্টা করলেই খুবই ভয় পেয়ে যেত সে। অঙ্কিতা জানায়, কুকুরটির গোপনাঙ্গগুলো এমনভাবে আঘাতপ্রাপ্ত হয়েছে যে, তা কেউ জোরপূর্বক না করলে এমনটা হয় না। কেউ পেছনের পা দুটো বল প্রয়োগের মাধ্যমে ভাঁজ করে রেখেছিল। চিকিৎসাদানের প্রথম পুরো দিন ধরে তার আঘাত থেকে রক্তক্ষরণ হয়।

সুধা ফার্নান্দেজ জানান, তিনি নিয়মিত কুকুরটিকে খাবার দিতেন। গত শনিবার তিনি বেলা ১২টার দিকে কুকুরটিকে চার্চ এলাকায় গিয়ে শুয়ে থাকতে দেখেন। মূলত তার স্বামী কুকুরটির এ অবস্থার কথা সুধাকে জানান। তিনি গিয়ে দেখেন কুকুরটি মৃতের মতো পড়ে রয়েছে। প্রাণীটির যৌনাঙ্গ থেকে রক্ত ঝরছিল।

সেবাদানকারী প্রতিষ্ঠানটির সর্বাত্মক চেষ্টার পরেও 'কারেজ' নামের সেই কুকুরটিকে আর বাঁচিয়ে রাখা সম্ভব হয়নি। চারদিনের অসহনীয় জীবনযুদ্ধের পর নভেম্বর ২১ তারিখে মারা যায় 'কারেজ'।

উল্লেখ্য, এর আগে দিল্লিতে এক কুকুর ছানাকে ধর্ষণের অভিযোগে ৩৪ বছর বয়সী এক ট্যাক্সিচালককে গ্রেফতার করা হইয়েছিল। সম্প্রতি আবারও এরকমক একটি বিকৃত যৌনাচারের ঘটনা ভারত তথা সামাজিকমাধ্যমের বরাতে জানা সকলকেই স্তম্ভিত করে ফেলে। 


About

Popular Links