Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

কানাডিয়ান ইউনিভার্সিটির ভর্তি মেলায় ৫০% ছাড়

ভর্তি ফিতে ছাড় ছাড়াও যারা ‘‘স্পট অ্যাডমিশন’’ নেবেন তাদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার

আপডেট : ১৩ নভেম্বর ২০২২, ০৪:২১ পিএম

কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশে ভর্তি মেলা শুরু হয়েছে। এই মেলায় ৫০% ছাড়ে ভর্তি হতে পারবেন শিক্ষার্থীরা।

রবিবার (১৩ নভেম্বর) থেকে শুরু হওয়া এ ভর্তি মেলা চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। সাত দিনের এ মেলা চলবে প্রগতি সরণিতে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভবনে। 

মেলার উদ্বোধন করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য  অধ্যাপক ড. এইচ এম জহিরুল এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সব ডিন, বিভাগীয় প্রধানসহ অন্যান্য শিক্ষক এবং শিক্ষার্থীরা।

ভর্তি ফিতে ছাড় ছাড়াও যারা ‘‘স্পট অ্যাডমিশন'' নেবেন তাদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার।

কানাডিয়ান ইউনিভার্সিটিতে অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী, আধুনিক ক্লাসরুম, ডিজিটালাইজড লাইব্রেরি ও আধুনিক ল্যাবের সুব্যবস্থা রয়েছে। 

 উল্লেখ্য, এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে টিউশন ফির ওপরেও ১০০% পর্যন্ত বৃত্তি থাকছে। এর মধ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় যাদের দুটি মিলে চতুর্থ বিষয় ছাড়া জিপিএ-১০ রয়েছে, তারা টিউশন ফিতে শতভাগ ছাড় পাবেন।  

এমবিএ ও ইএমবিএ (রেগুলার ও এক্সিকিউটিভ) প্রোগ্রামে  টিউশন ফির ওপর  ৫০% ছাড় থাকছে। শিপিং ও মেরিটাইম সায়েন্স, বিবিএ, সিএসই, ইইই, এলএল.বি, ইংলিশ, মিডিয়া কমিউনিকেশন ও জার্নালিজম এবং মাস্টার্স ইন মেরিটাইম ট্রান্সপোর্টেশন ও লজিস্টিকস বিষয়ে ভর্তিচ্ছুদের জন্য টিউশন ফির ওপর রয়েছে ৪০% ছাড়।

ভর্তিচ্ছুদের ০১৭০৭০৭০২৮০, ০১৭০৭০৭০২৮১, ০১৭০৭০৭০২৮৪  নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

বাংলাদেশে একমাত্র এই বিশ্ববিদ্যালয়ে শিপিং ও মেরিটাইম সায়েন্স এবং মাস্টার্স ইন মেরিটাইম ট্রান্সপোর্টেশন ও লজিস্টিকস বিষয়ে শিক্ষার সুবিধা রয়েছে যেটা বাংলাদেশের আর কোনো বেসরকারি বিশ্ববিদ্যালয়ে নেই। তাছাড়াও মিডিয়া গ্র্যাজুয়েটদের শতভাগ চাকরির নিশ্চয়তা রয়েছে।

About

Popular Links