Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

মারা গেলে কারা আসবেন দেখতে নিজের ‘শেষকৃত্যের’ আয়োজন করলেন তিনি!

নিজের শেষকৃত্যে কারা বা কতজন অংশ নেবে সেটি জানার আগ্রহ তৈরি হয় তার মধ্যে। তাই, নিজের মৃত্যুর মিথ্যা খবর রটিয়ে দেন

আপডেট : ৩০ জানুয়ারি ২০২৩, ০৩:২৯ পিএম

জীবদ্দশায় আমরা অসংখ্য মানুষের সঙ্গে মিশি। তাদের সঙ্গে আড্ডা দিই, বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগ দিই। এসব মানুষদের অনেকেই আমাদের মৃত্যুর পর শেষ দেখা দেখতে আসেন। কিন্তু সেই শেষকৃত্যে বিদায় জানাতে কারা এসেছেস, সেটি কেউই দেখে যেতে পারি না। কিংবা কে কে আসবেন সেটিও নিশ্চিত করে কেউ বলতে পারি না।

তবে, মারা যাওয়ার পর নিজের শেষকৃত্যে কারা আসবেন সে বিষয়ে একটা ধারণা পেতে চাইলেন ব্রাজিলের নাগরিক বালতাজার লেমোস।

আর তাই জীবদ্দশাতেই আয়োজন করলেন নিজের ভুয়া অন্ত্যেষ্টিক্রিয়ার।

৬০ বছর বয়সী বালতাজার লেমোস পেশাগত জীবনে ইভেন্ট ম্যানেজমেন্টের সঙ্গে যুক্ত ছিলেন। তাই, অসংখ্য শেষকৃত্য আয়োজনের অভিজ্ঞতা রয়েছে তার। এসবের কোনোটিতে তিনি অনেক মানুষকে উপস্থিত হতে দেখেছেন, আবার কোনোটিতে দেখেছেন মাত্র হাতে গোনা কয়েকজন। এসব দেখে নিজের শেষকৃত্যে কারা বা কতজন অংশ নেবে সেটি জানার আগ্রহ তৈরি হয় তার মধ্যে। এরপর বেছে নেন তিনি নিজের শেষকৃত্যের এই পন্থা। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ডেইলি মেইল।

প্রতিবেদনে বলা হয়, গত ৯ জানুয়ারি লেমোসের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সাও পাওলোর আলবার্ট আইন্সটাইন হাসপাতালের ছবি পোস্ট করা হয়। এতে বলা হয়, তিনি সেখানে ভর্তি রয়েছেন। পরদিন আরেক পোস্টে বলা হয়, “আজ এই বিষন্ন বিকালে বালতাজার লেমোস শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। বিস্তারিত পরে জানানো হবে।”

এই খবরে তার পরিবারের লোকজনও বেশ হতবাক হন। পরে ১৮ জানুয়ারি একই আইডি থেকে আরেক পোস্টে স্থানীয় একটি চার্চে তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে বলে জানানো হয়।

নির্ধারিত সময়ে সবাই উপস্থিত হওয়ার পর যা ঘটলো, তা দেখে অনেকেই অবাক হন। চার্চের ভেতর থেকে নিজের জীবনের গল্প বলতে বলতে ধীরে ধীরে বেরিয়ে আসেন বালতাজার লেমোস। প্রথমে রেকর্ড করা শব্দ ভাবলেও পরে তাকে দেখে সবাই হতভম্ব হয়ে যায়। সমালোচনার মুখে পরে অবশ্য নিজের এমন কাণ্ডের জন্য ক্ষমা চেয়েছেন তিনি।

About

Popular Links