Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঈদ-উল-আজহায় প্রিয়জনকে দিতে পারেন যেসব উপহার

ঈদে প্রিয়জনকে উপহার হিসেবে কী দেওয়া যায়, তা নিয়ে অনেকেই দ্বিধাদ্বন্দ্বে ভোগেন

আপডেট : ২৩ জুন ২০২৩, ০৩:২৭ পিএম

বছর ঘুরে চলে এসেছে পবিত্র ঈদ-উল-আজহা। পশু জবাই, মাংস কাটাকুটি, বণ্টন, রান্নার মাধ্যমেই কোরবানির ঈদের অধিকাংশ সময় পেরিয়ে যায়। তাই অনেকেরই ঈদ-উল-আজহায় প্রিয়জনকে উপহার দেওয়া হয়ে ওঠে না।

কিন্তু ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই খুশি। নিজের সামর্থ্য অনুযায়ী প্রিয়জনকে উপহার দেওয়ার মাধ্যমে ঈদের আনন্দ দ্বিগুণ বাড়াতে পারেন। তবে ঈদে প্রিয়জনকে কী দেওয়া যায়, তা নিয়ে অনেকেই দ্বিধায় ভোগেন। মনে রাখা ভালো, ছোটখাটো অনেক জিনিস দিয়েই প্রিয়জনকে খুশি করা সম্ভব।

চলুন তাহলে জেনে নিই আসন্ন ঈদ-উল-আজহায় প্রিয়জনকে কী কী উপহার দেওয়া যেতে পারে-

পোশাক

ঈদের কথা এলেই সবার আগে আসে পোশাকের নাম। পছন্দ অনুযায়ী প্রিয়জনকে পাঞ্জাবি, শার্ট, শাড়ি উপহার দিতে পারেন। এক্ষেত্রে তাদের পছন্দের রঙটি জানা থাকলে সবচেয়ে বেশি ভালো হয়।

ব্যাগ

আমাদের দৈনন্দিন জীবনের অন্যতম প্রয়োজনীয় অনুষঙ্গ হলো ব্যাগ। চাহিদা মেটানোর পাশাপাশি ব্যাগ এখন ফ্যাশনের অনুষঙ্গও হয়ে উঠেছে। তাই বয়স এবং লিঙ্গ বিবেচনায় পছন্দের রঙের ব্যাগ দিলে প্রিয়জন বেশ খুশি হবে।

হাতঘড়ি

সময় দেখার পাশাপাশি হাতঘড়ি এখন ফ্যাশনেরও অনুষঙ্গ। তাই বয়স এবং লিঙ্গ বিবেচনায় কাউকে দিতে পারেন হাতঘড়ি। এক্ষেত্রে পছন্দ অনুযায়ী চামড়ার বেল্ট কিংবা চেইন সংবলিত বিভিন্ন আকারের ডায়ালের হাতঘড়ি বেছে নিতে পারেন।

বই

প্রিয়জন যদি বইপোকা বা বইপ্রেমী হয়, তাহলে তার জন্য বই হতে পারে উপযুক্ত উপহার। এক্ষেত্রে যাকে উপহার দেবেন তিনি কোন ধরনের বই পড়তে ভালোবাসেন, সেটি জানা থাকলে সবচেয়ে বেশি ভালো হয়।

মেকআপ বক্স

যাকে উপহার দেবেন তিনি যদি নারী হন আর সাজগোজের প্রতি বিশেষ আগ্রহ থাকে, তাহলে নিঃসন্দেহে তাকে উপহার হিসেবে মেকআপ বক্স দিতে পারেন। তাই মেকআপ বক্স উপহার হিসেবে পেলে পছন্দের নারীর ঈদের সাজ আরও সুন্দর হয়ে উঠবে।

জায়নামাজ

যারা নিয়মিত নামাজ আদায় করেন, তাদের জন্য জায়নামাজ হয়ে উঠতে পারে দারুণ একটি উপহার। বিশেষ করে যারা গুরুজন, তারা জায়নামাজ পেলে বেশি খুশিই হবেন। কারণ সুন্দর একটি জায়নামাজ তাদের ঈদকে আরও আনন্দপূর্ণ করে তুলবে।

About

Popular Links