Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

তোপের মুখে এয়ারটেল ইন্ডিয়া

মুসলিম কর্মীকে গ্রাহকের ধর্ম বৈষম্যমূলক আচরণ থেকে রক্ষা করতে পারেনি এয়ারটেল ইন্ডিয়া।

আপডেট : ২১ জুন ২০১৮, ০৯:১৯ পিএম

নিজ প্রতিষ্ঠানের মুসলিম কর্মীকে গ্রাহকের ধর্ম বৈষম্যমূলক আচরণ থেকে রক্ষা না করায়, জোরালো সমালোচনার মুখে পড়েছে এয়ারটেল ইন্ডিয়া।

সোমবার এয়ারটেল গ্রাহক পুজা সিং, কাস্টোমার কেয়ারে ফোন দিয়ে মুসলিম প্রতিনিধির নাম শোনার পর, ঐ প্রতিনিধির সঙ্গে কথা বলতে অসম্মতি জানান এবং হিন্দু প্রতিনিধির সঙ্গে কথা বলতে চান এবং এয়ারটেল ইন্ডিয়ার ঐ মুসলিম কর্মীর কাজের নৈতিকতা নিয়েও প্রশ্ন তোলেন। ঘটনাটি এ পর্যন্ত গড়ালেও হয়তো বেঁচে যেত এয়ারটেল ইন্ডিয়া। 

পরবর্তীতে বিষয়টি নিয়ে টুইট করে বসেন পুজা সিং। ঐ টুইটবার্তায়, তিনি এয়ারটেল ইন্ডিয়ার প্রতি নিজ অসন্তুষ্টির কথা জানান এবং কাস্টোমার কেয়ারে তার কল সম্পর্কিত ঘটনার বিস্তারিত তুলে ধরেন। এর কয়েক ঘন্টা পার না হতেই পুজা সিংয়ের টুইটবার্তার উত্তর দেন এয়ারটেল ইন্ডিয়ার এক হিন্দু প্রতিনিধি এবং তার সমস্যা সম্পর্কে জানতে চান।

এয়ারটেল ইন্ডিয়ার এ ধরনের আচরণে সমালোচনার ঝড় উঠে অনলাইনে এবং প্রতিষ্ঠানটির ওই আচরণকে “অ্যান্টি-মুসলিম” হিসেবে আখ্যা দেওয়া হয়। বর্তমানে বিষয়টি এতদূর গড়িয়েছে যে, ভারত অধ্যুষিত কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী আর এয়ারটেল ব্যবহার করবেন না বলে ঘোষণা দিয়েছেন। 

সামাজিক মাধ্যমে এ ঘটনা ছড়িয়ে পড়ার পর, এয়ারটেল ইন্ডিয়া এক টুইট বার্তায় দাবী করে, তারা এ ধরনের বৈষম্যের উর্দ্ধে। কিন্তু এতেও শেষ রক্ষা হয়নি প্রতিষ্ঠানটির, সমালোচনার হাত থেকে রেহাই পায়নি এয়ারটেল ইন্ডিয়া।

About

Popular Links