Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষা বিষয়ে ঢাকায় ‘ইউনিভার্সিটি ফেয়ার’

মেলায় শিক্ষার্থীরা মার্কিন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে ভর্তির প্রয়োজনীয়তা, বৃত্তির সুযোগসহ ভর্তি হওয়ার জন্য সবচেয়ে ভালো আবেদন কীভাবে করতে হয় এ বিষয়ে পরামর্শ নিতে পারবেন

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২২, ০১:০২ পিএম

ঢাকার মার্কিন দূতাবাস “যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষা নিতে ইউনিভার্সিটি ফায়ার” এর আয়োজন করবে। দূতাবাসের শিক্ষা বিষয়ক কার্যক্রম “এডুকেশন ইউএসএ” আগামী ২৩ সেপ্টেম্বর দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই মেলার আয়োজন করবে। এতে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৭ জন কর্মকর্তা বাংলাদেশি শিক্ষার্থীদের নানা প্রশ্নের উত্তর দেবেন।

বুধবার (১৪ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে দূতাবাস জানায়, মেলায় শিক্ষার্থীরা মার্কিন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে ভর্তির প্রয়োজনীয়তা, বৃত্তির সুযোগসহ ভর্তি হওয়ার জন্য সবচেয়ে ভালো আবেদন কীভাবে করতে হয় এ বিষয়ে পরামর্শ নিতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “এডুকেশন ইউএসএ” মার্কিন পররাষ্ট্র দপ্তরের একটি উদ্যোগ। এটি ১৭৮টি দেশে ৪২৫টিরও বেশি আন্তর্জাতিক ছাত্র পরামর্শ কেন্দ্র স্থাপন করেছে। এই উদ্যোগটি মার্কিন যুক্তরাষ্ট্রে স্বীকৃত প্রতিষ্ঠানে অধ্যয়নের সুযোগ সম্পর্কে সঠিক, বিস্তৃত এবং সর্বশেষ তথ্য প্রদানের মাধ্যমে বিশ্বব্যাপী শিক্ষার্থীদের মার্কিন উচ্চশিক্ষার প্রতি আগ্রহী করে তোলে। এটি মার্কিন বিশ্ববিদ্যালয়গুলোর আন্তর্জাতিকীকরণ লক্ষ্য পূরণেও সহায়তা করে।

বাংলাদেশে এডুকেশন ইউএসএর লক্ষ্য যুক্তরাষ্ট্রে অধ্যয়নের সুযোগসুবিধাগুলো সম্পর্কে বিনামূল্যে তথ্য পৌঁছে দেওয়া। দেশের বিভিন্ন স্থানে পরামর্শ ও রেফারেন্স উপকরণ সরবরাহের ব্যবস্থা রয়েছে। এসব স্থানের মধ্যে রয়েছে ঢাকা দূতাবাসের আমেরিকান সেন্টার, ঢাকার ধানমন্ডিতে অবস্থিত এডওয়ার্ড এম কেনেডি (ইএমকে) সেন্টার ফর পাবলিক সার্ভিস অ্যান্ড আর্টস, চট্টগ্রামের আমেরিকান কর্নার, খুলনার আমেরিকান কর্নার এবং দূরবর্তীভাবে রাজশাহী এবং সিলেটের আমেরিকান কর্নার।

মেলায় উপস্থিতির জন্য কোনো ফি নেওয়া হবে না। আবেদনের লিংক এখানে।

About

Popular Links