Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিয়ের মণ্ডপে অফিসের কাজে ব্যস্ত বর, ‘ছুটি নেই’!

ছবিতে দেখা যায়, কলকাতার এক যুবক বিয়ের মণ্ডপে বসে আছেন। তার পাশে বসে আছেন দুই পুরোহিত। পুরোহিতরা যখন বিয়ের আচার-অনুষ্ঠান সম্পন্ন করছেন তখনো ওই যুবককে ল্যাপটপে অফিসের কাজে মগ্ন

আপডেট : ২৯ নভেম্বর ২০২২, ০৫:৫৬ পিএম

ভারতের পশ্চিমবঙ্গে এক যুবক বিয়ের আসরে বসে ল্যাপটপে অফিসের কাজ করছেন। এমন একটি দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। অফিসের কাজে ওই যুবক এতোই ব্যস্ত যে বিয়ে ঘিরে পুরোহিত কী করছেন বা আশপাশে কী ঘটছে তা তিনি খেয়ালই করছেন না।

ছবিটি “ক্যালকাটা ইনস্টাগ্রামারস” নামের একটি ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে শেয়ার করা হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, কলকাতার এক যুবক বিয়ের মণ্ডপে বসে আছেন। তার পাশে বসে আছেন দুই পুরোহিত। পুরোহিতরা যখন বিয়ের আচার-অনুষ্ঠান সম্পন্ন করছেন তখনো ওই যুবককে ল্যাপটপে অফিসের কাজে মগ্ন।

ছবির ক্যাপশনে লেখা রয়েছে, যখন “হোম ফ্রম ওয়ার্ক”' আপনাকে পরবর্তী স্তরে নিয়ে যায়। এমন একজন বন্ধুকে ট্যাগ করুন যাকে তার বিয়ের সময় এভাবে কাজ করতে দেখা যেতে পারে।

অনেকেই বিয়ের আসরে বরের এমন কাণ্ড নিয়ে হাসি-ঠাট্টা করলেও বেশিরভাগই এমন কাজের সমালোচনা করেছেন। সমালোচনাকারীরা বলছেন, জীবনের ভেতর কাজের আধিপত্য বেড়ে গেছে। বিয়ের মতো সুন্দরতম মুহূর্তও উপভোগ করতে দিচ্ছে না।

একজন ব্যবহারকারী বলছেন, কোনো অফিসই এমন নেই যারা তার কর্মকর্তাদের বিয়ের জন্য ছুটি দেবে না। ওই ব্যক্তি জীবন ও কাজের ভারসাম্য করতে পারেননি। যদি এটি সাজানো কোনো দৃশ্য না হয় তাহলে সত্যি এটি খুবই আশঙ্কাজনক।

এ ধরনের বিষয়কে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ায় অনেকে কট্টর সমালোচনা করেছেন। তারা বলছেন, এই সংস্কৃতি যদি ছড়িয়ে পড়তে শুরু করে। রোবটিক জীবন তাহলে আরও বিষময় হয়ে উঠবে।

About

Popular Links