Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ফেলোশিপ, আবেদন চলছে

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় দেশের সরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে পিএইচডি কোর্সে অধ্যয়নরত শিক্ষার্থীদের ফেলোশিপ দেবে সরকার। ২৩ মে পর্যন্ত ফেলোশিপের জন্য আবেদন করা যাবে

আপডেট : ০৬ মে ২০২৩, ১১:০৫ এএম

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় ফেলোশিপ ও বৃত্তি প্রদানের লক্ষ্যে দেশের সরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে পিএইচডি কোর্সে অধ্যয়নরত শিক্ষার্থীদের ফেলোশিপ দেবে সরকার। 

ফেলোশিপের জন্য আবেদন আহ্বান করা হয়েছে। গত ১৩ এপ্রিল প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়। ২৩ মে পর্যন্ত ফেলোশিপের জন্য আবেদন করা যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পিএইচডি ফেলোশিপের জন্য শর্ত, যোগ্যতা এবং অন্যান্য বিষয়ের জন্য অনলাইনে আবেদন করতে পারবেন আগ্রহীরা। ২৩ মে রাত ১২টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।

শিক্ষাজীবনে দুটি প্রথম বিভাগ (জিপিএ-৫ স্কেলে ৩.৫০ এবং ৪ স্কেলে ৩.০০) থাকতে হবে। বৃত্তির জন্য আবেদনের সর্বশেষ তারিখে বয়স সর্বোচ্চ ৪৫ বছর হতে হবে। অনলাইনে আবেদনপত্রের সঙ্গে সব শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত অনুলিপি ও পিএইচডি রেজিস্ট্রেশনের কপি সংযোজন (Upload) করতে হবে।

আবেদনকারী নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান/বিভাগের প্রধানের প্রত্যয়ন এবং সরকারি/আধা সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনের কপি সংযোজন (Upload) করতে হবে।

About

Popular Links