Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেকআপের মেঘে ঢাকা মায়ের মুখ, চিনতে না পেরে শিশুর কান্না

নীল ল্যাহেঙ্গা পরে সুন্দর করে সেজেছেন এক নারী। মুখে ভারি মেকআপ করেছেন তিনি। চোখের পাতা থেকে শুরু করে পায়ের নখ পর্যন্ত সাজিয়েছেন নতুন করে

আপডেট : ০২ জুন ২০২৩, ০২:০৭ পিএম

শিশুদের পৃথিবী মুখোশবিহীন। তাদের মনের ধবধবে সাদা পৃষ্ঠায় ক্রমে অভিজ্ঞতা ও বাস্তবতার নিরিখে নানা ধরনের ছাপ পড়ে। ফলে তাদের সঙ্গে ঘটা কোনো অস্বাভাবিক ঘটনাকে তারা প্রথমেই গ্রহণ করতে চায় না বা পারে না। এই ঘটনা অহরহ। তাই বলে নিজের মাকে চিনতে পারবে না কোনো শিশু! অবিশ্বাস্য হলেও এমনই এক ঘটনা ঘটেছে।

নিজের মাকে চিনতে পারছেন না এক শিশু- এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওটির ক্যাপশনে লেখা হয়েছে, মেকআপ করায় মাকে চিনতে পারলো না শিশু। 

ভিডিওটি সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। এছাড়া ভিডিওটির সত্যতা যাচাই করাও সম্ভব হয়নি।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, অতিরিক্ত সাজসজ্জার কারণে মাকে চিনতে পারছে না এক শিশু। মেকআপ করা মায়ের মুখ দেখে হাউমাউ করে কেঁদে উঠছে সেই শিশু। নীল ল্যাহেঙ্গা পরে সুন্দর করে সেজেছেন এক নারী। মুখে ভারী মেকআপ করেছেন তিনি। চোখের পাতা থেকে শুরু করে পায়ের নখ পর্যন্ত সাজিয়েছেন নতুন করে।

আরও দেখা যায়, যখন ওই নারী শিশুটিকে কোলে নেওয়ার জন্য এগিয়ে যাচ্ছিলেন তখন শিশুটি দূরে সরে যাচ্ছিল। সোফায় বসে ওই নারীর দিকে তাকিয়ে হাত, পা ছুড়ে চিৎকার করছিল সে।

ভিডিওটি শেয়ার করে অনেকে লিখেছেন, এমন করে রূপচর্চা করা ঠিক নয়। যখন নিজের সন্তানই চিনতে পারছে না।

কেউ কেউ রসিকতা মিশিয়ে লিখেছেন, ছেলে চিনতে পারেনি; ছেলের বাবা কি চিনতে পেরেছেন?

অনেকে সন্তানের যত্নের অবহেলার অভিযোগ তুলেছেন ওই নারীর দিকে।


About

Popular Links