Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

পুরুষ হয়েও হাই-হিল, স্কার্ট পরেন তিনি

গতানুগতিকতার বাইরে গিয়ে নিজের পছন্দকে প্রাধান্য দিয়ে মার্ক ব্রায়ান নিজেকে ইনফ্লুয়েন্সর হিসেবে প্রতিষ্ঠা করেছেন

আপডেট : ২৮ ডিসেম্বর ২০২১, ১০:১০ এএম

অনেকেই আছেন যারা প্রচলিত পোশাকের বাইরে ভিন্ন বৈচিত্রতা পছন্দ করেন। সেক্ষেত্রে অনেককেই শুনতে হয় তির্যক মন্তব্যও। তবে সমালোচনাকে পাশ কাটিয়ে পুরুষ হয়েও হাই-হিল জুতো, টাইট স্কার্ট পরিধান করে আলোচনায় এসেছেন যুক্তরাষ্ট্রের ৬১ বছর বয়সী মার্ক ব্রায়ান।

গতানুগতিকতার বাইরে গিয়ে নিজের পছন্দকে প্রাধান্য দিয়ে মার্ক ব্রায়ান নিজেকে ইনফ্লুয়েন্সর হিসেবে প্রতিষ্ঠা করেছেন৷

যুক্তরাষ্ট্রের টেস্কাসে জন্মগ্রহণ করা মার্ক ব্রায়ান পেশায় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। তার সবচেয়ে বেশি পছন্দের তালিকায় রয়েছে হাই-হিল জুতো, টাইট স্কার্ট ও টাই। তিনি জানান, হাই হিল জুতো তার খুব ভালো লাগে এবং এটি পায়ের সৌন্দর্য বাড়িয়ে দেয়।

তিনি জানান, তার কাছে পোশাকের কোনো লিঙ্গ বা ভেদাভেদ নেই। 

তিনি এখন মডেলিংয়ে পুরোদস্তুর একজন ব্যস্ত মানুষ। সম্প্রতি ডেনমার্কের এক নারীবিষয়ক পত্রিকার মডেল হিসেবে তিনি বার্লিনে গেছেন মার্ক।  

২০২০ সালে ইন্টারনেটে নিজের ছবি পোস্ট করা শুরু করেন মার্ক। ইনস্টাগ্রামে তার ফলোয়ারের সংখ্যা এখন পাঁচ লাখ ছাড়িয়ে গেছে। 

তিনি বলেন, “আমার জনপ্রিয়তা ও এত তরুণ ফলোয়ার সত্যি আত্মতৃপ্তি এন দেয়। মানুষের ভয় কাটানো ও পছন্দের পোশাক সম্পর্কে লজ্জা দূর করতে সাহায্য করাই ইনফ্লুয়েন্সরের কাজ হওয়া উচিত।”

ট্রেনে করে তিনি কাজে যান৷ স্টেশনের প্ল্যাটফর্মই তার ক্যাটওয়াকের ক্ষেত্র হয়ে ওঠে৷ মানুষের কৌতূহলি দৃষ্টি বা তির্যক মন্তব্যে তার কিছু যায় আসে না বলেও জানান মার্ক ব্রায়ান।

তিনি বলেন, ‘‘আমি যে আত্মবিশ্বাস দেখাই, তার ফলেই হয়তো বেশিরভাগ মানুষ আমাকে বিরক্ত করে না৷ আমার ধারণা, দুর্বলতা দেখালেই মানুষ আক্রমণ করে থাকে৷ আমি মোটেই দুর্বলতা দেখাই না৷ তাই সাবধান!''

নিজেকে কোনো বাঁধাধরা ছকে ফেলতে চান না তিনি৷ অনেকে ভাবেন, তার যৌন অভিমুখীতা বোধহয় ভিন্ন৷ এ বিষয়ে তিনি বলেন, “সবারই নিজস্ব মতামতের অধিকার রয়েছে৷ আমি তর্ক করি না। পোশাক-পরিচ্ছদ মোটেই যৌন অভিমুখীতা নির্ণয় করে না বলে আমি মনে করি৷”

পোশাক পুরোটাই আসলে রুচির উপর নির্ভর করে৷ সে বিষয়ে তর্কের কোনো অবকাশ থাকতে পারে না বলেও মনে করেন মার্ক ব্রায়ান।

About

Popular Links