Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

সঙ্গী ভালোবাসার অভিনয় করছে কি-না, বুঝবেন যেভাবে

দীর্ঘদিন এক ছাদের নিচে থেকেও কাছের মানুষটাকে কখনও কখনও ভীষণ অচেনা লাগে

আপডেট : ০৫ অক্টোবর ২০২৩, ১০:৩৭ পিএম

পৃথিবীতে সবচেয়ে কঠিন কাজ কী? এমন প্রশ্নের জবাবে বেশিরভাগ উত্তর হবে, “মানুষ চেনা”। হ্যাঁ, সত্যিই তাই; মানুষ চেনা যে বড়ই কঠিন। দীর্ঘদিন এক ছাদের নিচে থেকেও কাছের মানুষটাকে কখনও কখনও ভীষণ অচেনা লাগে। সেখানে কয়েক মাসের পরিচয়ে কাউকে মন দিযেছেন। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে তাকে একটু যাচাই করে নেওয়া জরুরি।

সঙ্গী আপনার সঙ্গে প্রতারণা করছেন কি-না, সে আপনাওক সত্যিই ভালোবাসে কি-না তা যাচাই করা খুবই গুরুত্বর্পর্ণ। যদিও কাজটা কঠিন, তবে কিছু লক্ষণ খেয়াল করে দেখলে কিছুটা আঁচ তো পেতেই পারেন। চলুন জেনে নেওয়া যাক সে সম্পর্কে-

মোবাইল ফোন হচ্ছে সবচেয়ে ব্যক্তিগত একটি জিনিস। নিজের মোবাইল ফোনে কেউ হাত দিক, তা অনেকেই পছন্দ করেন না। কিন্তু এমন অনেক পরিস্থিতি আসে, যখন অন্যের মোবাইল ফোন ব্যবহার করার প্রয়োজন পড়ে। এমন ক্ষেত্রে কখনো  ভুলবশতও সঙ্গীর ফোন হাতে নিলে তিনি কি খুব বেশি বিরক্তি প্রকাশ করেন? রেগে যান? অনেকেই আছেন, যারা নিজের ব্যক্তিগত পরিসর নিয়ে প্রচণ্ড খুঁতখুঁতে। তারপরও সবেচেয়ে কাছের মানুষ তো কিছুটা ছাড় পেতেই। কিন্তু সেই ছড়াটুকু না দিয়ে তার মোবাইল ফোন হাত দিলেই যদি চেনা মানুষটি হঠাৎই অচেনা হয়ে ওঠে, তাহলে বিষয়টি নিয়ে একটু সন্দ্রেহপ্রবণ আপনি হতেই পারেন।

সঙ্গীর মধ্যে আচরণগত কোনো পরিবর্তন এসেছে কি-না, সেটিও নজরে রাখুন। কাজ আর ব্যস্ততা তো থাকবেই। কিন্তু সে যতি কাজের দোহাই দিয়ে আপনার সঙ্গে কথা বলা কিংবা দেখা করা কমিয়ে দেয়, এড়িয়ে চলে; তাহলে সতর্ক হওয়ার এখনই সময়।

অন্যদিকে, আপনি সারাদিন কীভাবে কাটালেন তার বিবরণ পুরোটাই সঙ্গীকে দেন। বিপরীতে আপনি জিজ্ঞাসা করলেই আসে খাপছাড়া উত্তর। সঙ্গী আপনার কাছ থেকে কিছু লুকাচ্ছে না তো? তা একটু যাচাই করেই নিন।

উল্লিখিত পরিস্থিতিগুলো বারবার দেখা দিলে বিষয়টি নিয়ে দু’বার ভাবা জরুরি।

About

Popular Links