Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

বৃহস্পতিবার রাতে আপনি কী করেন?

চলুন জেনে নেওয়া যাক এই রাত আনন্দে কাটানোর কিছু উপায় সম্পর্কে

আপডেট : ২৮ ডিসেম্বর ২০২৩, ০৬:৫৬ পিএম

কর্মব্যস্ত জীবনে সাপ্তাহিক ছুটির দিনটি আমাদের সবার কাছেই গুরুত্বপূর্ণ। এই দিনটি সবাই নিজের মতো করে কাটাতে পছন্দ করেন। আমাদের দেশের প্রেক্ষাপটে শুক্রবার অনেকেরই ছুটির দিন। কারো কারো ক্ষেত্রে তো শুক্র-শনি দুই দিন ছুটি। আর এই ছুটির আমেজটা শুরু বৃহস্পতিবার রাত থেকেই। তাই এই রাতটি সপ্তাহের যেকোনো রাতের চেয়ে একটু ভিন্ন। কিছু পরিকল্পনা করে নিলে ছুটির আগের রাতটি হয়ে উঠতে পারে আরও রঙিন। চলুন জেনে নেওয়া যাক এই রাত আনন্দে কাটানোর কিছু উপায় সম্পর্কে-

পরিবারের সঙ্গে সময় কাটানো

যেহেতু পরদিন কাজে যাওয়ার তাড়া নেই, তাই এই রাতটি একটু বেশি সময় জেগে থাকলে খুব বেশি অসুবিধার কিছু নেই। সপ্তাহের অন্য দিনগুলোতে তাড়াহুড়োয় পরিবারকে তেমন সময় দেওয়া হয়ে ওঠে না। বৃহস্পতিবার রাতে তাই পরিবারের সদস্যদের নিয়ে আড্ডা দিতে পারেন। পরিবারের সদস্যরা মিলে একসঙ্গে খেলাধুলা করতে পারেন বা টিভিও দেখতে পারেন।

সিনেমা দেখা

পরদিন খুব সকালে ওঠার তাড়া না থাকায় এই রাতটি সিনেমা দেখে কাটাতে পারেন। ব্যচেলর হলে পছন্দের যেকোনো সিনেমা দেখতে পারেন। স্বামী-স্ত্রী মিলে দেখলে রোমান্টিক কোনো সিনেমা দেখতে পারেন। তবে সন্তান কিংবা পরিবারের অন্য সদস্যদের নিয়ে দেখতে হলে সিনেমা বাছাইয়ের ক্ষেত্রে একটু সতর্ক থাকতে হবে।

বন্ধুদের সঙ্গে আড্ডা

এই সুযোগটি মূলত ব্যচেলরদের জন্য বেশি। আপনি যদি ব্যচেলর হয়ে থাকেন তাহলে বৃহস্পতিবার রাতটি বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে কাটাতে পারেন। এক্ষেত্রে সিনেমা দেখা কিংবা ইনডোর গেমস যেকোনো কিছু অনুষঙ্গ হতে পারে। তবে আড্ডায় মাদকজাতীয় দ্রব্য পরিহার করুন।

পছন্দের রান্না

শুক্রবার অনেকেই বেড়াতে যান। তাই এদিন বাসায় রান্নাবান্নার জন্য সময় কম পাওয়া যায়। কিংবা পুরো সপ্তাহের আরও অনেক জমে থাকা কাজ সারতে হয়। তাই বৃহস্পতিবার রাতে পছন্দের রান্না করে পরিবারের সবাই মিলে একসঙ্গে খেতে পারেন।

বই পড়া

যারা পড়তে ভালোবাসেন, কিন্তু সপ্তাহের অন্য দিনগুলোতে কাজের ব্যস্ততায় পড়ার জন্য পর্যাপ্ত সময় হয়ে ওঠে না। তারা বৃহস্পতিবার রাতটি নিজের পছন্দের বই পড়ে কাটাতে পারেন।

ত্বকের যত্ন

সপ্তাহের অন্য দিনগুলোতে ত্বকের যত্ন নেওয়ার ফুসরত হয়ে ওঠে না অনেকের জন্য। তাই এই রাতটি বেছে নিতে পারেন নিজের ত্বকের পরিচর্যায়।  

ইবাদাত

যারা ধর্মপরায়ণ তারা এই রাতটিকে বিশেষভাবে প্রার্থনার জন্য বেছে নিতে পারেন। আর মুসলমানদের জন্য তো এই রাত নিয়ে বিভিন্ন ফজিলতের কথা বর্ণিত রয়েছে। ধর্মে নির্দেশিত উপায়ে এই রাতটি কাটাতে পারেন সৃষ্টিকর্তার সান্নিধ্য লাভের আশায়।

About

Popular Links