Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

অপারেশন থিয়েটারে ফেসবুক রিলস বানিয়ে চাকরি হারালেন তিন নার্স!

‘হোয়াই দিস কোলাভেরি’ গানের ছন্দে নাচতে দেখা যায় ভারতীয় ওই তিন নার্সকে

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৫২ পিএম

অপারেশন থিয়েটারে বসে ফেসবুক রিলসের ভিডিও বানিয়ে চাকরি হারালেন ভারতের ছত্তিশগড়ের সরকারি হাসপাতালের তিনজন নার্স।

তৃপ্তি দাসার, পুষ্পা সাহু এবং তেজ কুমারি নামের ওই তিন নার্স রায়পুরের দাউ কল্যাণ সিংহ পিজি ইনস্টিটিউট অ্যান্ড রিসার্চ সেন্টারে কর্মরত ছিলেন।

অপারেশন থিয়েটারে বসে ভিডিও তৈরি করার বিষয়টি দায়িত্বে অবহেলা ও হাসপাতালের নিয়ম ভাঙার অপরাধের সমতূল্য বিবেচনায় তাদের বরখাস্ত করা হয়েছে।

হাসপাতালের ফ্যাসিলিটি ডেপুটি সুপারিনটেনডেন্ট হেমন্ত শর্মা বিষয়টি নিশ্চিত করেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়, গত ২৩ ফেব্রুয়ারি হাসপাতাল কৃর্তপক্ষের কাছে তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়। অভিযোগ আসার পর প্রাথমিক তদন্তের ভিত্তিতে তাদের চাকরি থেকে বরখাস্ত করা হয়।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, অস্ত্রোপচারের সময় যে পোশাক পরা হয়, নার্সদের পরনে ছিল সেই সবুজ রঙের পোশাক, মুখে ছিল সার্জিকাল মাস্ক। অপারেশন থিয়েটারের মধ্যেই তিনজন মিলে “হোয়াই দিস কোলাভেরি” গানের ছন্দে নাচছেন।

ওই নার্সরা নিজেরাই অনলাইনে ভিডিওটি পোস্ট করেন। এরপর সেটি দ্রুত ভাইরাল হয়ে যায়। হেমন্ত শর্মা জানান, ওই তিন নার্স সরকারি হাসপাতালটিতে অস্থায়ীভিত্তিতে নিয়োগপ্রাপ্ত ছিলেন।

গত ৫ ফেব্রুয়ারি বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের অপারেশন থিয়েটারের ভেতরেই তিনজন নার্স রিলটি তৈরি করেন। ঘটনাটি সহকারী নার্সিং সুপারের নজরে আসার পর তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে গোটা জানান। হেমন্ত বলেন, ‘‘অপারেশন থিয়েটারের ভেতরে ছবি তোলা এবং রিল তৈরি করা হাসপাতালের নিয়ম বিরুদ্ধ। নার্সরা অপারেশন থিয়েটারের ভেতরে জুতো পরেই ঢুকে পড়েছিলেন সেটাও উচিত হয়নি। এই কাজের জন্য ওয়ার্ড ইন-চার্জ তাদের বাধা দিলে তার সঙ্গেও তিনজন নার্স দুর্ব্যবহার করেন।’’

About

Popular Links