Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রেমিকার আবদার মেটাতে মাইনাস ২৫ ডিগ্রি তাপমাত্রায় বিয়ে!

‘অ্যানিমেল’ সিনেমায় রণবীর-রশ্মিকার বিয়ের দৃশ্য দেখেই কি এমন শখ?

আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৪৭ পিএম

শহরে কোলাহল ছেড়ে শান্ত, নিরিবিলি পাহাড়, লেকের ধার কিংবা রাজপ্রাসাদে বিয়ের অনুষ্ঠান আয়োজনের প্রতি আগ্রহ বাড়ছে মানুষের। তারকাদের মধ্যেও এই ধরনের পরিবেশে বিয়ের অনুষ্ঠানের আয়োজনের প্রবণতা বেড়েছে। কিন্তু তাই বলে মাইনাস ২৫ ডিগ্রি তাপমাত্রায় বিয়ের আয়োজন? শুনেই তো গা শিউরে ওঠার কথা। কিন্তু বাস্তবে এমনটাই ঘটিয়েছেন ভারতের গুজরাটের এক যুগল।

সম্প্রতি হিমাচল প্রদেশের স্পিতি ভ্যালিতে মাইনাস ২৫ ডিগ্রি তাপমাত্রায় বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন তারা। আর এই বিয়ের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা গেছে, চারদিকে পাহাড়ের গায়ে বরফের চাদর, সঙ্গে তুষারপাত, তারই মাঝে সুন্দর করে সাজানো বিয়ের মণ্ডপ। আর সেখানেই চার হাত এক হয় নবদম্পতির।

বরের পরনে শেরওয়ানি, মাথায় পাগড়ি। বৌ পরনে লাল লেহঙ্গা। ঠান্ডার কারণে মণ্ডপের চারদিকেই ছোট ছোট লোহার পাত্রে জ্বলছে আগুন। বর-কনে ছাড়া সকলেরই পরনে শীতের মোটা পোশাক। ঠান্ডায় কাঁপতে কাঁপতে মন্ত্রোচ্চারণ করছেন পুরোহিত। হাড় কাঁপানো ঠান্ডায় বিয়ের নিয়মবিধি সেরেই বর কনে জড়িয়ে নেন শীতের পোশাক। আনুষ্ঠানিকতা শেষে বরফের রাস্তা দিয়ে গাড়ি চালিয়ে চলে যেতে দেখা যায় বর-কনেকে।

হিমাচল প্রদেশ সহকারী জনসংযোগ কর্তা অজয় বন্যাল সামাজিক যোগাযোগমাধ্যমে এক্সে বিয়ের ভিডিও পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ‘‘এমনও বিয়ে হচ্ছে এখন! বান্ধবীর আবদার মেটাতে গুজরাটের এক যুগল স্পিতিতে মাইনাস ২৫ ডিগ্রিতে বিয়ে সারলেন ঘটা করে। এমন ঘটনা এখানে আগে কখনো হয়নি। স্পিতির মুরাংয়ে এমন বিয়ে এই প্রথম। ‘ডেস্টিনেশন ওয়েডিং’-এর এটি একটি সুন্দর উদাহরণ।”

এর আগে, “অ্যানিমেল” সিনেমায় রণবীর কাপূর ও রশ্মিকা মন্দানাকে এমন বরফের মধ্যে বিয়ে করতে দেখা যায়। নেটিজেনদের অনেকেরই ধারণা, সিনেমার দৃশ্য থেকেই এমন পরিবেশে বিয়ের আবদার করেছেন ওই তরুণী।

তবে বিষয়টি যেমনই হোক না কেন, এমন সুন্দর বিয়ের আয়োজন মুগ্ধ করেছে নেটিজেনদের।

About

Popular Links