Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

মোদির মতোই দেখতে গুজরাটের এই পানিপুরি বিক্রেতা

চেহারা ও পোশাক মোদির মতো হওয়ায় ক্রেতারা অবাক হন। অনেকে তার সঙ্গে সেলফি তোলেন

আপডেট : ২৮ এপ্রিল ২০২৪, ০৫:২৯ পিএম

চোখে চশমা, মাথাভর্তি সাদা চুল, মুখেও সাদা দাড়ি-গোঁফ। পাঞ্জাবির ওপর কোটি পরা এই ব্যক্তিটি দেখতে অনেকটা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মতো। তবে বাস্তবে তিনি একজন পানিপুরি বিক্রেতা।

ভারতের গুজরাটের এই পানিপুরি বিক্রেতার নাম অনিল ভাই থাক্কর। গুজরাটের আনন্দ এলাকায় তার পানিপুরি বিক্রির দোকানের নাম “তুলসী পানিপুরি সেন্টার”।

অনিলের কাছে পানিপুরি খেতে গেলে যে কেউ থমকে যাবেন। প্রথমে তাকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভেবে ভুল করবেন।

একই কারণে অনিলের পানিপুরি বানানো ও বিক্রির ভিডিও অনলাইনে ভাইরাল হয়েছে। ভারতজুড়ে এখন লোকসভা নির্বাচনের মৌসুম চলছে। এমন সময়ে গুজরাটে মোদির মতো দেখতে অনিলের সেই ভিডিও নিয়ে নেটিজেনদের মধ্যে চর্চা চলছে।

এনডিটিভি বলছে, শুধু চেহারা কিংবা বেশভূষা নয়, অন্য অনেক কিছুতেই মোদির সঙ্গে মিল অনিলের। বয়সটাও কাছাকাছি। মোদির বয়স এখন ৭৩ বছর। অনিলের ৭১। তিনিও মোদির মতো গুজরাটেরই মানুষ।

মোদির মূল্যবোধ বেশ পছন্দ অনিলের। তিনি অনুপ্রাণিতও। বিশেষ করে পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে মোদি যে প্রচার চালাচ্ছেন, তা তিনি সমর্থন করেন, মানেন। অনিল বলেন, মোদির কথা মেনে তিনি তার দোকান সব সময় পরিচ্ছন্ন রাখেন।

অনিল নিজ হাতে দোকান সামলান। তিনি জানান, চেহারা ও পোশাক মোদির মতো হওয়ায় ক্রেতারা অবাক হন। অনেকে তার সঙ্গে সেলফি তোলেন।

অনিল বলেন, “মোদির মতো দেখতে হওয়ায় স্থানীয় লোকজন ও পর্যটকদের কাছে তিনি বেশ শ্রদ্ধা ও ভালোবাসা পান।”

শুধু অনিল একাই নন, মোদির মতো দেখতে আরেকজন আছেন ভারতের মুম্বাইয়ে। নাম বিকাশ মহন্ত। এ বছরের শুরুতে তার একটি ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়েছিল।

About

Popular Links