Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

জামায়াত 'ভেঙে' নতুন দল 'জন আকাঙ্ক্ষার বাংলাদেশ'

মজিবুর রহমান মঞ্জু বলেন, কোনো ধর্মের ওপর ভিত্তি করে এই দল গঠন করা হবে না।

আপডেট : ২৭ এপ্রিল ২০১৯, ০২:২৬ পিএম

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কয়েকজন নেতা 'জন আকাঙ্ক্ষার বাংলাদেশ' নামের নতুন একটি দল গঠনের ঘোষণা দিয়েছেন। সংস্কারের দাবিতে জামায়াত থেকে বহিস্কার হওয়া সাবেক নেতারাও রয়েছেন দলটিতে। 

আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে দলটির বহিস্কৃত সদস্য মুজিবুর রহমান মঞ্জু নতুন এই দলের ঘোষণা দেন।  

নতুন দল 'জন আকাঙ্ক্ষার বাংলাদেশ'-এর আহ্বায়ক মুজিবুর রহমান মঞ্জু বলেন, কোনো ধর্মের ওপর ভিত্তি করে এই দল গঠন করা হবে না। দলে দেশের সকল সম্প্রদায়ের প্রতিনিধিত্ব থাকবে।

দল গঠনের জন্য ইতিমধ্যে পাঁচটি কমিটি গঠিত হয়েছে বলেও জানান বহিষ্কৃত এই জামায়াত নেতা।

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি দলের শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন বিরোধী কার্যক্রমে জড়িত থাকার অভিযোগে মজিবুর রহমান মঞ্জুকে দল থেকে বহিষ্কার করে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

একাত্তরের মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতা করে জামায়াতে ইসলামী। ৪৭ বছর পর এ নিয়ে জাতির কাছে ক্ষমা চাওয়া ও দলের সংস্কার নিয়ে দলটির ভেতরে মতবিরোধ দেখা দেয়।

এরই পরিপ্রেক্ষিতে সংস্কারবাদী নেতা ও যুদ্ধাপরাধ মামলায় জামায়াত নেতাদের অন্যতম আইনজীবী ব্যারিস্টার আবদুর রাজ্জাক গত ১৫ ফেব্রুয়ারি গণমাধ্যমে পাঠানো এক বিবৃতি দিয়ে দলটি থেকে পদত্যাগ করেন।

About

Popular Links