Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: সাহস থাকলে বিএনপি আন্দোলন করে দেখাক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, "তাদের গণতন্ত্র স্ব-বিরোধিতায় পরিপূর্ণ"

আপডেট : ২২ জুন ২০১৯, ০৮:৫৯ পিএম

বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তাদের যদি সেই সক্ষমতা থাকে, সাহস থাকে আন্দোলন করে দেখাক।

শনিবার (২২ জুন) ধানমণ্ডিতে দলীয় প্রধানের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, "তারা আন্দোলনের কথা তো বারবারই বলে বেড়াচ্ছে। এখনও পুরনো কথার পুনরাবৃত্তি শুনতে পাচ্ছি। ১০ বছরে তো ১০ মিনিটের একটা আন্দোলন দেখলাম না।"

এর আগে শুক্রবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে জেল থেকে মুক্তি দিতে এবং গণতন্ত্র ‘পুনরুদ্ধার’ করতে আন্দোলন সংগ্রামকে আরও বেগবান করা হবে বলে মন্তব্য করেন।

বিএনপির ‘গণতন্ত্র পুনরুদ্ধার’ এর আন্দোলন প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, "তাদের গণতন্ত্র স্ব-বিরোধিতায় পরিপূর্ণ। আন্দোলন কী করবে? মির্জা ফখরুল নিজেই নির্বাচনে জয়ী হয়ে সংসদে যোগ দিলেন না, অথচ সেই আসনে পুনর্নির্বাচনে প্রার্থী দিলেন, এটা কোন গণতন্ত্র?"

তিনি আরও বলেন, "তাদের পাঁচজন সংসদে যোগ দিলেন, সংরক্ষিত মহিলা আসনে নির্বাচিত হলেন, শপথ নিলেন। কিন্তু দলের মহাসচিব সংসদে যোগ দিলেন না, এই দ্বৈতনীতি তাদের দলে। এটা কি ধরনের গণতন্ত্র? এই গণতন্ত্র হাস্যকর।"

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বাহাউদ্দিন নাসিম, এ কে এম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রমুখ।

About

Popular Links