Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

গণফোরাম: সংসদে ড. কামালকে নিয়ে নাসিম মিথ্যাচার করেছেন

তারা বলেন, শুধুমাত্র মানুষের মধ্যে বিভ্রান্তি ও অনৈক্য সৃষ্টি করার লক্ষ্যে আওয়ামী লীগ নেতা ড. কামালকে নিয়ে এই মিথ্যাচার করেছেন

আপডেট : ২৬ জুন ২০১৯, ১০:১১ পিএম

আওয়ামী লীগের সিনিয়র নেতা মোহাম্মদ নাসিম গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনকে নিয়ে জাতীয় সংসদে ‘উদ্দেশ্যমূলকভাবে’ মিথ্যাচার করেছেন বলে অভিযোগ করেছে দলটি।

বুধবার (২৬ জুন) এক বিবৃতিতে গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী ও সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া গত জাতীয় নির্বাচনে ড. কামাল হোসেন আওয়ামী লীগের পক্ষে মাঠ ফাঁকা করেছেন নাসিমের এমন মন্তব্যের তীব্র নিন্দা জানান।

"গতকাল (মঙ্গলবার) সংসদে আওয়ামী লীগ নেতা নাসিম গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন সম্পর্কে যে কুরুচিপূর্ণ, উদ্দেশ্যমূলক, শিষ্টাচার বিরোধী মিথ্যাচার করেছেন, আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।"

গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী নাসিম মঙ্গলবার জাতীয় সংসদে বলেন, একাদশ জাতীয় সংসদকে সামনে রেখে বিএনপিকে সাথে নিয়ে ড. কামাল জোট গঠন করলেও তিনি কার্যত আওয়ামী লীগের পক্ষেই কাজ করেছেন।

প্রস্তাবিত জাতীয় বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে নাসিম বলেন, "তিনি (কামাল) আওয়ামী লীগের পক্ষে কাজ করে মাঠ খালি করে দিলেন এবং আমরা ফাঁকা মাঠে গোল দিলাম...ওরা (বিএনপি) কামাল হোসেনকে ভাড়া করল ওদের জন্য, কিন্তু তিনি কাজ করলেন আমাদের জন্য।"

ওই বক্তব্য প্রত্যাখ্যান করে গণফোরামের তিন নেতা বলেন, "ভোটারবিহীন ও আগের রাতে ব্যালটবাক্স ভর্তি করা জনগণ কর্তৃক প্রত্যাখ্যাত" বর্তমান পার্লামেন্টের সরকার দলীয় নেতার কাছে এর থেকে বেশি ভদ্রতা আশা করা যায় না।

তারা বলেন, শুধুমাত্র মানুষের মধ্যে বিভ্রান্তি ও অনৈক্য সৃষ্টি করার লক্ষ্যে আওয়ামী লীগ নেতা ড. কামালকে নিয়ে এই মিথ্যাচার করেছেন।

"জাতীয় ঐক্যকে আরও শক্তিশালী ও সুদৃঢ় করে গণতান্ত্রিক আন্দোলনকে সফল করার মধ্য দিয়ে এ ধরনের ধৃষ্টতার জবাব দিতে হবে," যোগ করেন তারা।


About

Popular Links