Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

জিএম কাদের: এরশাদের অবস্থা অপরিবর্তিত

জিএম কাদের বলেন, অত্যাধুনিক চিকিৎসায় তিনি সুস্থ হয়ে উঠতে পারেন। কিন্তু তিনি এখনো শঙ্কামুক্ত নন।

আপডেট : ০৬ জুলাই ২০১৯, ০৪:৪২ পিএম

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের অবস্থা অপরিবর্তিত রয়েছে বলে জানিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও তার ছোট ভাই জিএম কাদের।

শনিবার (৬ জুলাই) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে সংসদের বিরোধী দলীয় নেতা এরশাদের শারীরিক অবস্থা সম্পর্কে গণমাধ্যমকর্মীদের জানান তিনি ।

জিএম কাদের বলেন, "গত দুইদিন ধরে তাকে ডায়ালাইসিস দেয়া হচ্ছে। এতে তার শরীর থেকে অপ্রয়োজনীয় পানি বের করা হচ্ছে এবং ইনফেকশন নিয়ন্ত্রণ করা হচ্ছে।"

তিনি আরও বলেন, কৃত্রিমভাবে এরশাদের শ্বাস-প্রশ্বাস চলেছে। তার শারীরিক অবস্থা স্বাভাবিক হলে কৃত্রিম সাপোর্ট খুলে ফেলা হবে। চিকিৎসকরা আশাবাদী, অত্যাধুনিক চিকিৎসায় তিনি সুস্থ হয়ে উঠতে পারেন। তবে, তিনি এখনো শঙ্কামুক্ত নন।

এরশাদের ছোটভাই কাদের জানান, সিএমএইচ এর চিকিৎসকরা তার (এরশাদ) শারীরিক পরীক্ষা-নিরীক্ষার সকল রিপোর্ট সিঙ্গাপুরে পাঠিয়েছেন। কিন্তু ওখানকার বিশেষজ্ঞরা সিঙ্গাপুরে পাঠানোর বিষয়ে নিরুৎসাহিত করেছেন।

শুক্রবার দেশের সকল মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ ধর্মীয় প্রতিষ্ঠানে এরশাদের রোগমুক্তি ও সুস্থতা কামনায় দোয়া প্রার্থনা করায় পারিবারিক এবং জাতীয় পার্টির নেতা কর্মীদের পক্ষ থেকে দেশবাসীকে কৃতজ্ঞতা জানান তিনি।

এরশাদের চিকিৎসায় রক্ত প্রয়োজন এমন সংবাদে হাজারো মানুষ সিএমএইচ’এ উপস্থিত হয়েছেন। তারা চিকিৎসকদের কাছে তাদের নাম-ঠিকানা দিয়ে এসেছেন। তাকে যারা রক্ত দিয়েছেন এবং রক্ত দিতে চেয়েছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা জানান জিএম কাদের।

গত ২৬ জুন শারীরিক অবস্থা খারাপ হওয়ায় ৮৯ বছর বয়সী সাবেক সামরিক শাসক এরশাদকে সিএমএইচে ভর্তি করা হয়। বৃহস্পতিবার (৪ জুলাই) বিকাল ৪টা ১০ মিনিটে এরশাদকে লাইফ সাপোর্টে নেয়া হয় বলে জানান তার উপ প্রেস সচিব খন্দকার দেলোয়ার জালালী।

About

Popular Links