Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফখরুল: ডেঙ্গু মোকাবেলায় জরুরি অবস্থা ঘোষণা করা উচিত

"সরকারের উচিত, বিলম্ব না করে সংশ্লিষ্ট সবার কাছ থেকে সহযোগিতা নিয়ে কাজ করা"

আপডেট : ০২ আগস্ট ২০১৯, ০৯:০৮ পিএম

ডেঙ্গু নিয়ে রাজনীতি না করে দ্রুত মানুষকে বাঁচানোর জন্য ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আমরা মনে করি, ওদিকে না গিয়ে অবিলম্বে জরুরি অবস্থা ঘোষণা করা উচিত। কিছুটা যুদ্ধকালীন অবস্থার মতো করা দরকার। কারণ এখন সময় খুব কম।’ 

শুক্রবার (২ আগস্ট) বিকালে ধানমন্ডির ল্যাবএইডে হাসপাতালে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক ফরহাদ হালিম ডোনারকে ডেঙ্গু রোগীকে দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, "সরকারের উচিত, বিলম্ব না করে সংশ্লিষ্ট সবার কাছ থেকে সহযোগিতা নিয়ে কাজ করা। আমাদের যারা চিকিৎসক আছেন, তাদের সবার কাছ থেকে পরামর্শ নেওয়া।"

ফখরুল বলেন, "আমি এখানে কয়েকজন ডেঙ্গু রোগীকে দেখলাম। আমরা বিশেষজ্ঞদের কাছে শুনেছি, এটা কনটিনিউ করবে। এই কারণে একটা জরুরি অবস্থা ঘোষণা করে সম্মিলিতভাবেই ডেঙ্গু মোকাবিলা করা দরকার।"

মশার ওষুধ বিদেশ থেকে জরুরি ভিত্তিতে আনার বিষয়ে প্রশ্ন করা হলে বিএনপির মহাসচিব বলেন, "আপনারা একটা জিনিস খেয়াল করলে দেখবেন, বাংলাদেশ কিন্তু এখন সরকার চালায় না। মানে প্রশাসন কিংবা বিমান মন্ত্রণালয় বাংলাদেশ চালাচ্ছে না। দেশে চালাচ্ছেন এখন বিচার বিভাগ। আদালতের হুকুম হয়। তারপরে কথা-বার্তা হয়। নড়াচড়া করে এসব হয়ে চলে। অন্যান্য ক্ষেত্রে বটেই, স্বাস্থ্যসেবার ক্ষেত্রে, ডেঙ্গু প্রতিরোধ করার ক্ষেত্রে তারা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।"

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক একেএম আজিজুল হক, ড্যাবের অধ্যাপক হারুন আল রশিদ, অধ্যাপক আবদুস সালাম, ডা. আবদুস সেলিম, ডা. জহিরুল ইসলাম সাকিল, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ।

About

Popular Links