Friday, June 14, 2024

সেকশন

English
Dhaka Tribune

তথ্যমন্ত্রী: বুয়েটের ছাত্র আন্দোলনে শিবির-ছাত্রদল সক্রিয় রয়েছে

'দেশকে অশান্ত করার দূরভিসন্ধি থেকে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে নিজেদের এজেন্ট ঢুকিয়ে দিয়েছে বিএনপি'

আপডেট : ১৩ অক্টোবর ২০১৯, ০৬:৪০ পিএম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদে চলমান আন্দোলনে ছাত্রদল ও ছাত্রশিবির সক্রিয় রয়েছে বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। রবিবার (১৩ অক্টোবর) সচিবালয়ে নিজ দপ্তরে সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন বলে বাসস জানিয়েছে।

মন্ত্রী বলেন, "বুয়েট শিক্ষার্থী আববার ফাহাদ হত্যার পর বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে ছাত্র আন্দোলনে শিবির ও ছাত্রদল সক্রিয় রয়েছে। বেনামে শিবির-ছাত্রদল সক্রিয় হয়ে বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টা চালাচ্ছে।"

ড. হাছান মাহমুদ আরও বলেন, "ছাত্রদের আবেগ-অনুভূতিকে পুঁজি করে বিএনপি ও তাদের মিত্ররা দেশ অস্থিতিশীল করে ফায়দা লুটতে পারে। তারা সবাই মিলে এ ঘটনাকে পুঁজি করে ছাত্র অঙ্গনকে অশান্ত রেখে, দেশকে অশান্ত করার দূরভিসন্ধি থেকে ছাত্রদের মধ্যে তাদের এজেন্ট ঢুকিয়ে দিয়েছে। যে কারণে দাবি মেনে নেওয়ার পরও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা আসছে।"

"আমি ছাত্রদের অনুরোধ জানাব, কেউ যাতে এটিকে পুঁজি করে রাজনৈতিক স্বার্থ হাসিল করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে," যোগ করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, "বুয়েটে যে ঘটনাটি ঘটেছে এটি অত্যন্ত নিন্দনীয়, ন্যাক্কারজনক ও নৃশংস। আমরা প্রথম থেকেই এই ঘটনার প্রতিবাদ করেছি। কেউ দাবি তোলার আগেই সরকার এ ব্যাপারে তড়িৎ ব্যবস্থা নিয়েছে। এখন পর্যন্ত ১৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সেখানে ছাত্রদের যে আবেগ, সেটার সঙ্গে আমি সম্পূর্ণ একমত পোষণ করি। তাদের আবেগের সঙ্গে আমারও আবেগ জড়িত। একই সঙ্গে তাদের প্রতিবাদের সঙ্গেও আমি একমত। এর প্রতিবাদ হওয়া প্রয়োজন।"

About

Popular Links